ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

জাতীয়

ময়মনসিংহ বিএনপি কার্যালয়ে ভাঙচুর-অগ্নিসংযোগ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
ময়মনসিংহ বিএনপি কার্যালয়ে ভাঙচুর-অগ্নিসংযোগ  ছবি: বাংলানিউজ

ময়মনসিংহ: ময়মনসিংহের সীমান্তবর্তী ধোবাউড়া উপজেলা বিএনপির কার্যালয় ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে আওয়ামী লীগ নেতাকর্মীরা।  

শুক্রবার (৯ ডিসেম্বর) রাত সাড়ে ৭টার দিকে উপজেলা সদরের বিএনপির কার্যালয়ে এ ঘটনা ঘটে।

স্থানীয় বিএনপি নেতাদের অভিযোগ, বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) স্থানীয় আওয়ামী লীগ পরিকল্পিতভাবে নিজেদের দলীয় কার্যালয়ে হামলার নাটক সাজিয়ে বিএনপির ৩৫ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৩০ জনের নামে মামলা করে।  

ওই মামলায় বৃহস্পতিবার রাসেল আহমেদ নামে এক বিএনপি নেতাকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ।  

বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, বিকেলে আওয়ামী লীগ নেতাকর্মীরা একদফা হামলা চালিয়ে বিএনপি কার্যালয়ের চেয়ার টেবিল ভাঙচুর করে চলে যায়।  

এরপর রাতে তারা আবারও বিএনপির কার্যালয়ে এসে আসবাবপত্রে অগ্নিসংযোগ করে।  

তিনি আরও বলেন, এ ঘটনার খবর পেয়ে বিষয়টি তাৎক্ষণিক স্থানীয় পুলিশকে জানানো হয়েছে। কিন্তু পুলিশ কোনো ব‍্যবস্থা নেয়নি। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।  

বিএনপি নেতারা আরও জানান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রিয়তোষ বিশ্বাসের নেতৃত্বে বিএনপি কার্যালয়ে এ হামলা ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটানো হয়।  

তবে এ অভিযোগ অস্বীকার করেছেন প্রিয়তোষ বিশ্বাস।  

তিনি বলেন, গত রাতে ককটেল ফাটিয়ে আওয়ামী লীগের কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর করেছে জামায়াত-বিএনপি। তার প্রতিবাদে শুক্রবার সন্ধ্যার পর আওয়ামী লীগ নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। পরে শুনেছি বিএনপির কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ হয়েছে।  

এ বিষয়ে ধোবাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) টিপু সুলতান বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে কে বার কারা বিএনপি কার্যালয়ে হামলা ভাঙচুর করেছে তা জানা যায়নি। এ ঘটনায় অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa