ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাভারে বেতনের দাবিতে সড়ক অবরোধ শ্রমিকদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
সাভারে বেতনের দাবিতে সড়ক অবরোধ শ্রমিকদের

সাভার (ঢাকা): সাভারের একটি পোশাক কারখানায় এক মাসের বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শ্রমিকরা। প্রায় ৩০ মিনিট তারা সড়ক অবরোধ করে রাখেন।

যে কারণে ওই এলাকায় দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

রোববার (১১ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের রাজ ফুলবাড়িয়ার গোল্ডেন স্ট্রিচ ডিজাইন লিমিটেড নামে কারখানার প্রায় ৬০০ শ্রমিক সড়ক অবরোধ করে।

শ্রমিকরা জানায়, গত নভেম্বর মাসের বেতন কারখানা কর্তৃপক্ষ এখনও দেয়নি। কয়েকবার বেতনের জন্য বলা হলেও গড়িমসি করেছে কারখানার কর্মকর্তারা। তাই সড়কে নেমে আন্দোলন করছেন তারা।

এ বিষয়ে জানতে গোল্ডেন স্ট্রিচ ডিজাইন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কমর আলম জোয়ার্দারকে ফোন করা হয়। কিন্তু তাকে পাওয়া যায়নি। পরে প্রতিষ্ঠানের মহা ব্যবস্থাপক (এইচআর-অ্যাডমিন অ্যান্ড কম্প্লায়েন্স) শাকিল মাহমুদ মিয়াজির সঙ্গে কথা হলে বাংলানিউজকে তিনি বলেন, আমরা গত বৃহস্পতিবার শ্রমিকদের বেতনাদি ব্যাংকে পাঠিয়েছি। দুর্ভাগ্যবশত বেতন যায়নি। হয়ত কোনো সমস্যা ছিল। শ্রমিকদের বলা হয়েছে। তাদের বেতন মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে হয়। আগামীকালকের মধ্যে তারা বেতন পেয়ে যাবে।

তিনি আরও বলেন, এমনটি এর আগে হয়নি। ভুল বোঝাবুঝি হয়েছে। আগামীতেও এ সমস্যা হবে না আশা করি।

এ বিষয়ে শিল্প পুলিশ-১’র উপ-পরিদর্শক (এসআই) লুতফর রহমান বাংলানিউজকে বলেন, গত নভেম্বর মাসের বেতনের দাবিতে শ্রমিকরা সড়কে নামে। তাদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দেওয়া হয়। পরে কারখানার ভেতরে গিয়ে আন্দোলন করেন তারা।  

ঢাকা জেলা উত্তর ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) আব্দুস সালাম বলেন, দুপুর ১২টার দিকে শ্রমিকরা রাস্তায় নেমেছিল। যে কারণে কিছু সময় রাস্তায় যানবাহন আটকে ছিল। প্রায় ৩০ মিনিট পর পুলিশ তাদের সড়ক থেকে সরিয়ে দেয়। এখন সড়কে যানচলাচল স্বাভাবিক রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২। আপডেট: ২০১৬ ঘণ্টা
এসএফে/এসএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।