ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাঁদপুর পৌরসভা সড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
চাঁদপুর পৌরসভা সড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ

চাঁদপুর: চাঁদপুর পৌরসভার সড়কের পাশের জমি দখল করে গড়ে ওঠা অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হয়েছে।

রাস্তা প্রশস্ত করতে সোমবার (১২ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত শহরের মিশনরোড পূর্ব মাথা শাহী জামে মসজিদ সংলগ্ন এলাকার প্রায় ২০টি অবৈধ ব্যবসা প্রতিষ্ঠানের সামনের অংশ উচ্ছেদ করা হয়।

 

বাসস্ট্যান্ড থেকে স্টেডিয়াম রোড, ফরিদগঞ্জ উপজেলা থেকে প্রবেশের জন্য বঙ্গবন্ধু সড়ক, শহর থেকে বের হওয়ার জন্য মিশন ও নিউ ট্রাক রোড একই স্থানে মিলিত হয়েছে। কিন্তু শহরের গুরুত্বপূর্ণ এ চার সড়কের মোড়ে রেলক্রসিং থেকে শুরু করে বঙ্গবন্ধু সড়ক পর্যন্ত পৌরসভার সড়কের কিছু অংশ ও সড়কের পাশের জমি অংশ দখল করে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলা হয়েছে। যার ফলে সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত এবং বিকেলে এ এলাকায় দীর্ঘ সময় যানজট লেগে থাকে।

চাঁদপুর পৌরসভার সার্ভেয়ার মনিরুজ্জামান বাংলানিউজকে বলেন, শহরের আবাসিক এলাকা বেড়েছে। একই সঙ্গে বেড়েছে ব্যবসা প্রতিষ্ঠান এবং যানবাহন। যে কারণে শহরের সড়কগুলো প্রশস্ত করার ওপর গুরুত্ব দিয়েছেন পৌর মেয়র জিল্লুর রহমান। পৌর কর্তৃপক্ষের সিদ্ধান্তের আলোকে পৌরসভার সড়কে অবৈধভাবে দখলে থাকা ব্যবসায়ীদের একদিন আগে নোটিশ দেওয়া হয়। আজ আমরা অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করেছি। কারণ অবৈধভাবে সড়কের পাশ দখলে থাকায় সাধারণ মানুষ হাঁটার সুযোগও থাকে না। পর্যায়ক্রমে জনস্বার্থে ও যানজট নিরসনে উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

উচ্ছেদ অভিযানে পৌরসভার সহকারী প্রকৌশলী এম এ  হাসান, প্রকৌশলী দিলিপসহ কর্মকর্তা এবং কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।