ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

মুক্তিযুদ্ধের ইতিহাস তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
মুক্তিযুদ্ধের ইতিহাস তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতে হবে

সিলেট: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বর্তমান সরকার মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শকে লালন করে দেশকে গড়ে তুলছে। তাই মুক্তিযুদ্ধের ইতিহাস তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতে হবে, দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে হবে।

 

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার মুক্তিযোদ্ধাদের সম্মান করা, মর্যাদা দেওয়ার কাজ করেছে। দল-মত পৃথক থাকতে পারে, কিন্তু মুক্তিযোদ্ধাদের অবদান আওয়ামী লীগ সরকার কখনও ছোট করে দেখেনি।

শনিবার (১৭ ডিসেম্বর) দুপুরে মহান বিজয় দিবস উপলক্ষে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা অডিটোরিয়াম হলরুমে উপজেলার বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজংয়ের সভাপতিত্বে উপজেলা পরিষদের সিএ ফাইজুর রহমান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অখিল চন্দ্র বিশ্বাসের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- জেলা পরিষদের সাবেক প্রশাসক জয়নাল আবেদীন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শামীম আহমদ, এএসপি প্রবাস কুমার সিংহ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য আপ্তাব আলী কালা মিয়া, জেলা পরিষদের মহিলা সদস্য তামান্না আক্তার হেনা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলী আমজদ, উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান আয়েশা বেগম, কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সুকান্ত চক্রবর্তী, উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার শফি উদ্দীন রেনু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রফিকুল হক, আব্দুল মছব্বির, জাহাঙ্গীর আলম, ইয়াকুব আলী, আব্দুন নুর, উপজেলা আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সাইফুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা  সংসদ সন্তান কমান্ডের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক ফারুক আহমদ, উপজেলা যুবলীগের আহ্বায়ক আলা উদ্দীন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, রাসেল, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, ইসলামপুর পশ্চিম ইউনিয়ন যুবলীগের সভাপতি মদরিছ আলী, উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি শামসুল আলম, সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান রানাসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, উপজেলার বীর মুক্তিযোদ্ধা ও পরিবারবর্গ, উপজেলা আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।