ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ঝালকাঠিতে আগুনে পুড়ল তিন বসতঘর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
ঝালকাঠিতে আগুনে পুড়ল তিন বসতঘর

ঝালকাঠি: ঝালকাঠি শহরের পূর্বচাঁদকাঠি জেলেপাড়া এলাকায় সাংবাদিকের ৩টি বসতঘর পুড়ে ভস্মিভূত হয়ে গেছে। ফায়ার সার্ভিসের দমকল বাহিনী আধাঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনে।

তবে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত ও ক্ষতির পরিমাণ নিশ্চিত করতে পারেনি ফায়ার সার্ভিস।  

ক্ষতিগ্রস্তরা হলেন, ঝালকাঠি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, চ্যানেল আই ও জনকণ্ঠের প্রতিনিধি মানিক রায়, তার সহোদর রতন রায় ও গণেশ রায়।  

স্থানীয়রা জানান, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আগুন দেখে ডাক চিৎকার দিলে প্রতিবেশীরা ছুটে আসে। মুহুর্তে আগুন ছড়িয়ে পড়ে পাশের ঘরেও। ইতোমধ্যে ৯৯৯ ও ফায়ার স্টেশনে ফোন দিলে ১৫ মিনিটের মধ্যেই ফায়ার সার্ভিসের দমকল বাহিনী এবং থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়। আধা ঘণ্টা সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনলেও ৩টি ঘর পুড়ে ভস্মিভুত হয়ে যায়। এতে ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।  

সদর থানার উপপরিদর্শক (এসআই) হাসান জানান, আমরা (পুলিশের দল) এসে দেখি ঘরের ভিতরে আগুন জ্বলছে, তখন বাইরে আগুন ছিলো না। ধারণা করা হচ্ছে ঘরের মধ্য যে সন্ধ্যার প্রদীপ জ্বালিয়ে রাখা হয়েছে তা থেকেই  হয়তো আগুনের সূত্রপাত হয়েছে।  

সাংবাদিক মানিক রায় বলেন, আমি একজন গরীব সাংবাদিক এখন আমি নিঃস্ব হয়ে গেছি। অগ্নিকাণ্ডে আমার সব পুড়ে গেছে আমরা ৩ ভাই। এখন নিঃস্ব!

ঝালকাঠি ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শফিকুল ইসলাম বলেন, আনুমানিক সাড়ে ৭টার দিকে আমাদের ফায়ার স্টেশনে অগুনের খবর পৌছে। আমরা অল্পসময়ের মধ্যেই ঘটনাস্থলে পৌছে ১৫/২০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে পারি। বড় একটি টিন কাঠের ঘর এবং 
পাশে থাকা আরো দুইটি ঘর ভস্মিভূত হয়ে যায়। অগুনে ক্ষতিগ্রস্ত পরিবারের সাথে কথা বলে আমাদের তদন্ত শেষ করে ক্ষতির পরিমাণ জানা যাবে বলেও জানান।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।