ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অটোরিকশা বাঁচানোর চেষ্টায় নিজেও কাটা পড়লেন ট্রেনে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
অটোরিকশা বাঁচানোর চেষ্টায় নিজেও কাটা পড়লেন ট্রেনে

সিলেট: অটোরিকশা রক্ষা করতে গিয়ে ট্রেনের নিচে কাটা পড়েছেন আলী হোসেন (৩৫) নামে এক চালক। দুই টুকরো অবস্থায় তার মরদেহ উদ্ধার করেছে সিলেট রেলওয়ে জিআরপি থানা পুলিশ।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুর দেড়টার দিকে সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের পারাইরচক লালমাটিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত আলী হোসেন সিলেটের সীমান্তবর্তী জকিগঞ্জ উপজেলার বিলেরবন্দ এলাকার আব্দুল খালিকের ছেলে। তিনি পৌর এলাকার ৭নং ওয়ার্ডের আব্দুল আহাদের কলোনিতে ভাড়া থাকতেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর দেড়টার দিকে ঘটনাস্থলে রেলক্রসিং বন্ধ থাকার পরও পাশের পকেট রাস্তা দিয়ে অটোরিকশা নিয়ে পার হওয়ার চেষ্টা করেন আলী হোসেন। এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা সুরমা মেইল এক্সপ্রেস অদূরে থেকে বার বার হর্ণ বাজাচ্ছিল। স্থানীয় লোকজনও তাকে সতর্ক করছিলেন। কিন্তু অটোরিকশা রক্ষা করতে গিয়ে তিনি নিজেই ট্রেনের নিচে কাটা পড়েন।

রেল ক্রসিংয়ের গেটম্যান হারুনুর রশিদ বলেন, সুরমা মেইল আসার সময় রেল ক্রসিংয়ের গেট বন্ধ করে দেই। কিন্তু পাশ দিয়ে সরু পথে মোটরসাইকেল ও হালকা যান চলাচল করতে পারে। ওই সময় চালক অটোরিকশা নিয়ে রেললাইনে উঠে পড়েন। লোকজন চেস্টা করেও অটোরিকশাটি রেললাইন থেকে নামাতে পারেননি। কিন্তু চালক গাড়িটি রক্ষার চেষ্টা করে যাচ্ছিলেন। তখন ট্রেনের ধাক্কায় অটোরিকশা দুমড়ে-মুছড়ে যায় এবং চালকের দেহ দুই টুকরো হয়ে রেললাইনের পাশে পড়েছিল।

সিলেট রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ ম কামাল হোসেন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, দুর্ঘটনার খবর পেয়ে একজন কর্মকর্তার নেতৃত্বে জিআরপির সদস্যদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

 এদিকে, বিকেল ৪টা ৫১ মিনিটে সিলেট রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মাজেদুল ইসলাম মিরন ঘটনাস্থল থেকে বলেন, ঢাকা থেকে সিলেটগামী সুরমা মেইল ট্রেনের নিচে কাটা পড়ে ওই যুবকের মৃত্যু হয়। তারা খণ্ডিত মরদেহ উদ্ধার করে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছেন।

তিনি বলেন, ট্রেন আসার সময় সিএনজিচালিত অটোরিকশা নিয়ে রেল লাইনে উঠে পড়েন চালক। তখন অনেকে চেষ্টা করে গাড়িটি সরাতে পারেনি। কিন্তু লোকজনের বাধা নিষেধ সত্ত্বেও অটোরিকশা রক্ষা করতে গিয়ে ট্রেনে কাটা পড়েন ওই চালক।   

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
এনইউ/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।