ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

শিশুকে যৌন নির্যাতনের অভিযোগে মাদরাসা শিক্ষক গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
শিশুকে যৌন নির্যাতনের অভিযোগে মাদরাসা শিক্ষক গ্রেফতার

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগরে সাত বছর বয়সী এক শিশুকে যৌন নির্যাতনের অভিযোগে আকবর হোসেন নামে এক মাদরাসা শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ।  

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে তাকে গ্রেফতার করা হয়।

তার বিরুদ্ধে ভিকটিম শিশুটির বড় ভাই বাদী হয়ে কমলনগর থানায় মামলা দায়ের করেন।  

তাকে থানা হেফাজতে রাখা হয়েছে। দীর্ঘদিন থেকে শিশুটিকে শিক্ষক আকবর হেসেন যৌন নিপীড়ন করতেন বলে অভিযোগ তার পরিবারের।  

অভিযুক্ত শিক্ষক কমলনগর উপজেলার পাটওয়ারী হাট এলাকার মো. বাবুলের ছেলে। তিনি কমলনগরের হাজিরহাট পশ্চিম বাজারের মারকাজ মাদরাসার শিক্ষক। ভিকটিম শিশুটি ওই মাদরাসার নূরানী (শিশু) বিভাগের শিক্ষার্থী। শিশুটির বাড়ি মাদরাসা সংলগ্ন চর ফলকন ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে।  

শিশুটির পরিবারের লোকজন বাংলানিউজকে জানান, গত এক বছর আগে তাকে হাজিরহাট মারকাজ মাদরাসায় নূরানী (শিশু) বিভাগে ভর্তি করা হয়। দিনের বেলা শিশুটি ওই মাদরাসায় লেখাপড়া করতো। গত এক মাস ধরে তাকে যৌন নির্যাতন করতো শিক্ষক আকবর। ক্লাসের বিরতির সময় এবং ক্লাস ছুটি শেষে শিশুটিকে যৌন নিপীড়ন করা হতো।

বিষয়টি এতোদিন সে পরিবারের কাউকে বলেনি। গত ২০ ডিসেম্বর ঘটনাটি সে বাড়ির লোকজনকে জানায়। এরপর তার পরিবারের লোকজন মাদরাসা প্রধান ও স্থানীয় ইউপি সদস্যকে অবহিত করেন। তারা শিক্ষক আকবরকে চাকরি থেকে অব্যাহতি দিলেও ঘটনার বিষয়ে কোনো পদক্ষেপ নেননি। উল্টো ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন।  

তারা আরও জানায়, স্থানীয়দের থেকে ঘটনার বিচার না পেয়ে সোমবার (২৬ ডিসেম্বর) রাতে শিশুটির পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগ করা হয়। মঙ্গলবার সকালে পুলিশ বিষয়টি তদন্ত করে ঘটনার প্রাথমিক সত্যতা পেয়ে অভিযুক্ত শিক্ষক আকবর হোসেনকে গ্রেফতার করে।  

স্থানীয় ইউপি সদস্য দেলোয়ার সর্দার বাংলানিউজকে বলেন, একটি শিশুকে যৌন নির্যাতনের অভিযোগ শুনেছি। স্থানীয় গণ্যমান্য লোকজন বসে মাদারসার সুনামের কথা চিন্তা করে ওই শিক্ষককে অব্যাহতি দেয়। এবং শিশুটির পরিবারের লোকজনকে ক্ষমা করে দেওয়ার অনুরোধ করা হয়। কিন্তু তারা বিষয়টি থানা পুলিশকে জানালে পুলিশ শিক্ষককে গ্রেফতার করে।  

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান বাংলানিউজকে বলেন, শিশুকে বলৎকারের অভিযোগে এক শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। তাকে বুধবার (২৮ ডিসেম্বর) আদালতে সোপর্দ করা হবে।  

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।