ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আবারও টাঙ্গাইল জেলার সেরা করদাতা ভানু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
আবারও টাঙ্গাইল জেলার সেরা করদাতা ভানু

টাঙ্গাইল: পর পর চারবার টাঙ্গাইল জেলার সেরা করদাতা হয়েছেন পাপন কুমার ভানু। সরকারের উন্নয়ন সহযোগী হিসেবে ঠিকাদারি পেশায় নিয়োজিত থেকে ২০২২ সালের সেরা করদাতা নির্বাচিত হন তিনি।

বুধবার (২৮ ডিসেম্বর) রাজস্ব বোর্ডের সদস্য জাহিদ হাসানের কাছ থেকে সম্মাননা স্মারক গ্রহণ করেন ভানু। এর আগে ২০১৯, ২০২০ ও ২০২১ অর্থবছরেও সেরা করদাতা হিসেবে রাষ্ট্রীয়ভাবে তিনি পুরস্কৃত হয়েছেন।

জানা গেছে, পৌর শহরের এলজিইডি মোড়ের দেওলা এলাকার বাসিন্দা পাপন কুমার ভানু ২০০০ সালের শুরুতে ঠিকাদারি ব্যবসা শুরু করেন। টানা ২০ বছর এ পেশায় নিয়োজিত থেকে সরকারি উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন, সড়কসহ বিভিন্ন কর্মকাণ্ড সফলভাবে সম্পন্ন করেছেন। একই সঙ্গে নিয়মিত কর পরিশোধ করায় ২০১৯ সালে এসে তিনি জেলার সেরা করদাতা হিসেবে প্রথম রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতি অর্জন করেন।

এরপর ২০২০, ২০২১ ও ২০২২ সালেও তিনি এর ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন। চলতি বছর তিনি সেরা করদাতাদের মধ্যে প্রথম করদাতা হন। এ জন্য বঙ্গতাজ অডিটরিয়ামে গাজীপুর কর বিভাগ আয়োজিত সেরা করদাতাদের সম্মাননা অনুষ্ঠানে তাকে পুরস্কার দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।