ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুক্তি সংগ্রামে পুলিশের ভূমিকা স্বর্ণাক্ষরে লেখা থাকবে: প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
মুক্তি সংগ্রামে পুলিশের ভূমিকা স্বর্ণাক্ষরে লেখা থাকবে: প্রতিমন্ত্রী

যশোর: পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেছেন, ১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে নানা শ্রেণি-পেশার মানুষের সঙ্গে পুলিশও মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। মুক্তির সংগ্রামে পুলিশের ভূমিকা স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

বুধবার (২৮ ডিসেম্বর) রাতে মণিরামপুর থানা পুলিশের আয়োজনে জেলা পরিষদের অডিটোরিয়ামে অনুষ্ঠিত মহান বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, দেশের ক্রান্তিলগ্নে এ দেশের পুলিশ বাহিনী অপরিসীম ভূমিকা পালন করে। সন্ত্রাসী, মাদক কারবারি ও জঙ্গি তৎপরতা রুখতে জান বাজি রেখে দেশের জন্য কাজ করে পুলিশ। দেশের জন্য কাজ করতে গিয়ে বহু পুলিশ সদস্য জীবন উৎসর্গ করেছেন। জননেত্রী শেখ হাসিনা পুলিশ বাহিনীকে সুসজ্জিত করেছেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যার যোগ্য নেতৃত্বে মেট্রোরেল প্রকল্পের মতো মেগা প্রকল্প চালু করে দেশকে আজ এক অনন্য উচ্চতায় আসীন করেছেন। ইতোমধ্যে পদ্মা সেতু, মধুমতি সেতু চালুর মধ্যে দিয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের যোগাযোগ ও ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে তিনি নজির সৃষ্টি করেছেন।

থানার ওসি শেখ মনিরুজ্জামানের সভাপতিত্বে এবং এসআই শাহানুর মোল্যা সোহানের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র কাজী মাহমুদুল হাসান, উপজেলা নির্বাহী অফিসার কবীর হোসেন পলাশ প্রমুখ।

আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ০১০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২

ইউজি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।