ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

এ সরকারের আমলে আমরা সম্মান পাচ্ছি: মায়া

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
এ সরকারের আমলে আমরা সম্মান পাচ্ছি: মায়া ছবি: বাংলানিউজ

চাঁদপুর: বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, আওয়ামী লীগ সরকার সব সময় মুক্তিযোদ্ধাদের সম্মান দিয়েছেন।  বর্তমান সরকার ছাড়া কেউ আমাদের খোঁজও নেয়নি।

এ সরকারের আমলে আমরা সম্মান পাচ্ছি। সম্মান দিলে সম্মান আরও বেশি পাওয়া যায়।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দুপুরে জেলা পরিষদ প্রাঙ্গণে মহান বিজয় দিবস উপলক্ষে চাঁদপুর জেলা পরিষদের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, মিলনমেলা ও বিনামূল্যে চিকিৎসা সেবা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের মেট্রোরেলে কোনো ভাড়া লাগবে না। তারা ফ্রিতে চলাচল করতে পারবেন। কারণ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেছিলেন- আমার মুক্তিযোদ্ধাদের কোনো ভাড়া লাগবে না। এটি মুক্তিযোদ্ধাদের প্রতি বিরল সম্মান।

তিনি আরও বলেন, অন্যান্য দেশে স্বাধীনতা দিবসও ঠিকমত পালন করতে পারে না। আর আমাদের দেশে মুক্তিযোদ্ধাদেরও প্রতি মাসেই সম্মান দেওয়া হয়। শেখ হাসিনা দয়ার সাগর। তিনি দিতে জানেন।

মায়া চৌধুরী বলেন, বিএনপি শুধু মিথ্যাচার করে। তারা মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়েও বিকৃতি করে। তারা বলেছিল- আওয়ামী লীগের খেলা নাকি শেষ হয়ে যাবে। কিন্তু তারা গরু চরানো মাঠে গিয়ে সভা করে। শুধু দফা আর দফা দেন। আবার বলে ৩০ তারিখ মাঠে নামবে। ইনশাআল্লাহ আমরাও মাঠে থাকবো।

আওয়ামী লীগ সরকার মানুষের ভাগ্য পরিবর্তন করে উল্লেখ করে তিনি বলেন, এদেশের মানুষের ভাগ্য পরিবর্তনে আওয়ামী লীগ সরকার কাজ করে যাবে। ভোট হবে সরকার অধীনে থেকে। জোর করে ক্ষমতায় যাওয়া যাবে না। নৌকাকে জয়লাভ করাতে পারলে বীর মুক্তিযোদ্ধাদের সম্মান অক্ষুণ্ণ থাকবে। জয় বাংলা বললে কেউ ঘরে বসে থাকতে পারে না।

জেলা পরিষদ চেয়ারম্যান ওসমান গণি পাটোয়ারীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ, যুদ্ধকালীন নৌ-কমান্ডার শাহজাহান কবির বীর প্রতীক, এফএফ কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা মো. রুস্তম আলী, ফরিদগঞ্জ পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটোয়ারী, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রকৌশলী আব্দুর রব ভূঁইয়া ও যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম।

জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেলের সঞ্চালনায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধকালীন চাঁদপুর জেলার ৪০০ জন কমান্ডার ও খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা ক্রেস্ট ও সম্মানী প্রদান করা হয়। এছাড়া অনুষ্ঠানের শুরুতে বীর মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছা এবং উত্তরীয় পড়িয়ে বরণ করে নেওয়া হয়।  

চাঁদপুরের সকল পর্যায়ের বীর মুক্তিযোদ্ধা, তাদের পরিবারের সদস্য, জেলা পরিষদের সব সদস্য এবং আমন্ত্রিত অতিথিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সবশেষে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, ২৯ ডিসেম্বর ২০২২
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।