ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ নির্বাচনের আগে শেষ করার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ নির্বাচনের আগে শেষ করার সুপারিশ

ঢাকা: ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ আগামী জাতীয় নির্বাচনের আগে শেষ করতে মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার (২৯ ডিসেম্বর) জাতীয় সংসদের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে ৷ সংসদ সচিবালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয় ৷

কমিটির সভাপতি রওশন আরা মান্নানের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ওবায়দুল কাদের, এনামুল হক, মো. আবু জাহির, রেজওয়ান আহাম্মদ তৌফিক, মো. ছলিম উদ্দীন তরফদার, শেখ সালাহউদ্দিন, সৈয়দ আবু হোসেন এবং মেরিনা জাহান বৈঠকে অংশ নেন।  

বৈঠকে সড়ক ও জনপথ অধিদপ্তরের গোপালগঞ্জ জোনের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পসমূহের সার্বিক কার্যক্রমের সর্বশেষ অবস্থা এবং বাস্তবায়ন অগ্রগতি; ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্পের সার্বিক কার্যক্রমের সর্বশেষ অগ্রগতি এবং প্রাপ্ত বিভিন্ন অভিযোগ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

এ বৈঠকে গোপালগঞ্জ জোনের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পগুলোর কাজে সন্তোষ প্রকাশ করা হয় এবং স্বচ্ছতা ও জবাবদিহিতার আলোকে নির্ধারিত সময়ের মধ্যে সব কাজ শেষ করার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্পের সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে আগামী জাতীয় নির্বাচনের আগে প্রকল্পের কাজ শেষ করার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।
এছাড়া, দুর্নীতির দায়ে তদন্তাধীন কর্মকর্তাকে দায়িত্ব না দিয়ে পরবর্তী কর্মকর্তাকে দায়িত্ব দেওয়ার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করেছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দশম বার আওয়ামী লীগের সভাপতি  ও ওবায়দুল কাদের তৃতীয় বার সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানানো হয় ৷ বাংলাদেশকে উন্নত সারিতে পৌঁছে দেওয়ার লক্ষ্যে প্রধানমন্ত্রীর দূরদর্শীতায় স্বপ্নের মেট্রোরেল উদ্বোধনের মাধ্যমে নাগরিক সুবিধা আরও সম্প্রসারিত হওয়ায় কমিটির পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও দীর্ঘায়ু কামনা করা হয় এবং দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ওবায়দুল কাদেরের দীর্ঘায়ু কামনা করে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট দিয়ে অভিনন্দন জানানো হয়।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের  দুই সচিব, বিআরটিএ ও বিআরটিসির চেয়ারম্যান, পদ্মা বহুমুখী সেতু প্রকল্প ও ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্পের  প্রকল্প পরিচালক, ঢাকা বিআরটি কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) নির্বাহী পরিচালক, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী, গোপালগঞ্জ জোনের অতিরিক্ত প্রকৌশলী বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
এসকে/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।