ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে সেরা ৪২ করদাতাকে সম্মাননা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
রাজশাহীতে সেরা ৪২ করদাতাকে সম্মাননা

রাজশাহী: কর অঞ্চল রাজশাহীর উদ্যোগে ৪২ সেরা করদাতাকে সম্মাননা দেওয়া হয়েছে।

বুধবার (৪ জানুয়ারি) কর অঞ্চল রাজশাহীর আয়োজনে মহানগরীর নানকিং দরবার হলে আনুষ্ঠানিকভাবে তাদের এ সম্মাননা দেওয়া হয়।

বুধবার বেলা সাড়ে ১২টার দিকে আয়োজিত এ সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কর অঞ্চল রাজশাহীর কমিশনার মো. নূরুজ্জামান খান।  

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) শাহীন আক্তার।  

বিশেষ অতিথি ছিলেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রাজশাহীর কমিশনার ইসমাইল হোসেন সিরাজী, কর আপিল অঞ্চল রাজশাহীর কমিশনার শামীমুর রহমান, রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু ও বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট।

অনুষ্ঠানে ৪২ সেরা করদাতাকে সম্মাননা জানানো হয়। এরমধ্য রাজশাহী সিটি করপোরেশনে ২০২১-২০২২ করবর্ষে সর্বোচ্চ কর প্রদানকারী তিনজন করদাতা হলেন- মো. আব্দুল আওয়াল, মো. নাসিমুল গণি খান ও মো.  পিপলু ইসলাম।

দীর্ঘ সময় কর প্রদানকারী দুইজন করদাতা হলেন, হেকমত উল্লাহ ও নির্মল কর্মকার। ৪০ বছর বয়সের নিচে তরুণ পুরুষ সর্বোচ্চ কর প্রদানকারী করদাতা হলেন পাভেল হোসেন। সর্বোচ্চ কর প্রদানকারী নারী করদাতা মোসা. নূরজাহান বেগম।

রাজশাহী জেলায় ২০২১-২০২২ করবর্ষে সর্বোচ্চ কর প্রদানকারী ছিলেন তিনজন। তারা হলেন-মুখলেসুর রহমান, বেলাল উদ্দিন ও কাজী মাহমুদুল হাসান।

দীর্ঘ সময় কর প্রদানকারী দুইজন হলেন, ড. শামসুন্নাহার ইসলাম ও মোহন কুমার আগরওয়ালা। এছাড়া ৪০ বছর বয়সের নিচে তরুণ পুরুষ সর্বোচ্চ কর প্রদানকারী করদাতা হয়েছেন, মনিরুল ইসলাম ও সর্বোচ্চ কর প্রদানকারী নারী করদাতা শরীফা পারভীন।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২৩
এসএস/জেএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।