ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রকৌশলীর ওপর হামলা: মুরাদের ১১ সমর্থকের নামে মামলা, গ্রেফতার ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
প্রকৌশলীর ওপর হামলা: মুরাদের ১১ সমর্থকের নামে মামলা, গ্রেফতার ২

জামালপুর: জামালপুরের সরিষাবাড়ীতে এমপি মুরাদ হাসানের নামফলক সরিয়ে প্রধানমন্ত্রীর নামফলক স্থাপন করায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধনকালে প্রকল্প প্রকৌশলীর ওপর হামলা ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) মধ্য রাতে প্রকৌশলী মাসুদুর রহমান জনি বাদী হয়ে সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের প্রতিনিধি কাউন্সিলর সাখাওয়াতুল আলম মুকুলকে প্রধান আসামি করে ১১ জনের নাম উল্লেখ করে ৪০/৫০ জন অজ্ঞাতনামার নামে মামলা দায়ের করেন।

আসামিরা হলেন- সাখাওয়াতুল আলম মুকুল, সুমন চাকলাদার, সোহেল মিয়া, দুর্জয়, হারুন, বাবু, মুন্না, আব্দুল কাদের, বেলাল, ইমরান, সুমন। মামলা নম্বর-৯, তারিখ,১৮-১-২০২৩ ইং, ধারা- ১৪৩/৩৪২/১৪৮/৩২৩/৩২৫/৩০৭/৩৭৯/৫০৬/১১৪।
রাতেই পুলিশ মুন্না ও বেলালকে গ্রেফতার করে বুধবার সকালে জামালপুর আদালতে পাঠিয়েছে।  

মামলা সূত্রে জানা যায়, মন্ত্রণালয়ের নির্দেশ মোতাবেক মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধনের জন্য সবধরনের আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হয়। মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় মুরাদ হাসান এমপির নামফলক ছিল, উদ্বোধনের আগে সেটি সরিয়ে রাখা হয়। ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশ মোতাবেক প্রধানমন্ত্রীর উদ্বোধনী নামফলক স্থাপন করা হয়। এমপির নামফলক না পাওয়ায় ক্ষিপ্ত হয়ে উদ্বোধনী অনুষ্ঠান চলাকালে হঠাৎ এমপি মুরাদ হাসানের প্রতিনিধি সাখাওয়াতুল আলম মুকুল ও তার লোকজন অতর্কিত হামলা চালায়। মাসুদুর রহমান জনিসহ প্রকল্পের লোকজনকে বেধড়ক পিটিয়ে রাস্তা পর্যন্ত নিয়ে যান। পরে হামলাকারীরা তাদের তিনটি মোবাইল ফোন এবং মসজিদের সিসিটিভি ক্যামেরার হার্ডডিস্ক খুলে নিয়ে যান।

এ সময় মডেল মসজিদ প্রকল্পের প্রকৌশলী মাসুদুর রহমান জনি (৩২), উপ-ঠিকাদার (সুপারভাইজার) মো. রকিব (৩০), ঠিকাদারের কর্মচারী ওসমান গণি বিপুল (২৮) ও সৌরভ (২৫) গুরুতর আহত হয়। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরে মো. রকিব, ওসমান গণি বিপুলকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে পাঠানো হয়।  

এদিকে ১৭ জানুয়ারি মঙ্গলবার রাতে মডেল মসজিদ প্রকল্পের প্রকৌশলী মাসুদুর রহমান জনি ১১ জনের নাম উল্লেখসহ ও ৪০ /৫০ জনকে আসামি করে সরিষাবাড়ী থানায় মামলা দায়ের করেন।

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর বাংলানিউজকে জানান, মসজিদ উদ্বোধনী অনুষ্ঠানে সোমবার বিশৃঙ্খলা হয়েছিল, পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। এজাহারভুক্ত দুইজনকে রাতেই গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

** মডেল মসজিদ থেকে এমপি মুরাদের নামফলক সরানোয়  প্রকৌশলীকে পেটানোর অভিযোগ 

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।