ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নকল পণ্য-ভেজাল খাদ্য, ১২ প্রতিষ্ঠানকে ২৩ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
নকল পণ্য-ভেজাল খাদ্য, ১২ প্রতিষ্ঠানকে ২৩ লাখ টাকা জরিমানা

ঢাকা: ঢাকার সাভার ও কেরানীগঞ্জে নকল বৈদ্যুতিক তার, ভেজাল শিশু খাদ্য ও কসমেটিকস উৎপাদন, মজুদ ও বিক্রি করার দায়ে ১২টি প্রতিষ্ঠানকে ২৩ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৩ জানুয়ারি) দুপুর থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে র‍্যাব-১০।

অভিযানে বিএসটিআইয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। মঙ্গলবার দুপুরে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম বাংলানিউজকে এসব তথ্য জানান।  

তিনি জানান, ম্যাডাম কসমেটিক্স লিমিটেডকে ৫০ হাজার টাকা, মেসার্স এলিগেন্সি ক্যাবল ফ্যাক্টরিকে পাঁচ লাখ টাকা, এএমএস ফুড প্রোডাক্টসকে এক লাখ টাকা, এবিটিং ফ্লেভারড সফট ড্রিকংস পাউডারকে ৫০ হাজার টাকা, রমজান ফুড প্রোডাক্টসকে ২০ হাজার টাকা, ইমন কসমেটিকসকে এক লাখ টাকা, লিপি ইঞ্জিনিয়ারিংকে পাঁচ লাখ টাকা, অলিভ বাংলাদেশ লিমিটেডকে পাঁচ লাখ টাকা, মোজাম্মেল দইঘরকে এক লাখ টাকা, আল আলাক লিভিরাইজকে এক লাখ টাকা, আলমগীর কসমেটিকসকে এক লাখ টাকা ও এন আর জি ক্যাবলসকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।  

অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২০ হাজার টাকা মূল্যের নকল বৈদ্যুতিক তার, ভেজাল শিশু খাদ্য, কসমেটিকস জব্দ ও ধ্বংস করা হয়।

র‍্যাবের এই কর্মকর্তা জানান, প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, বেশ কিছুদিন ধরে এসব প্রতিষ্ঠানের অসাধু ব্যবসায়ীরা নকল বৈদ্যুতিক তার, ভেজাল শিশু খাদ্য ও কসমেটিকস উৎপাদন মজুদ ও বাজারজাত করে আসছিলেন।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
এসজেএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।