ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টাঙ্গাইলে পুলিশের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
টাঙ্গাইলে পুলিশের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

টাঙ্গাইল: টাঙ্গাইলের মহেড়া পুলিশ ট্রেনিং সেন্টারে নিয়োগপ্রাপ্ত ট্রেইনি রিক্রুট কনস্টেবলদের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।  

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) মাঠে ৫২তম মৌলিক প্রশিক্ষণ টিআরসি ব্যাচ ২০২২ এর কুচকাওয়াজ অনুষ্ঠানে ৯৪০ জন ট্রেইনি রিক্রুট কনস্টেবল তাদের প্রশিক্ষণ সফলভাবে সম্পন্ন করেন।


 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুলিশের অতিরিক্ত আইজি (প্রশাসন) মো. কামরুল আহসান এ কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। এসময় পিটিসি টাঙ্গাইলের কমান্ড্যান্ট মো. ময়নুল ইসলাম, এনডিসি, টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, পুলিশ ট্রেনিং সেন্টারের পুলিশ সুপার (প্রশাসন) আবু নাছের মোহাম্মদ খালেদ, পুলিশ সুপার (ট্রেনিং) আব্দুর রহিম শাহ চৌধুরী, বিভিন্ন সামরিক বেসামরিক কর্মকর্তা ও আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।  

কুচকাওয়াজ শেষে প্রধান অতিথি শ্রেষ্ঠত্ব অর্জনকারী প্রশিক্ষণার্থীদের হাতে ক্রেস্ট তুলে দেন।  
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ২০৪১ সালে বাংলাদেশ উন্নত বিশ্বের কাতারে সামিল হবে। উন্নত একটি দেশ পরিচালনায় আধুনিক, দক্ষ, স্মার্ট পুলিশ বাহিনী প্রয়োজন। সে লক্ষ্য নিয়ে বাংলাদেশ পুলিশ কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় পুলিশ নিয়োগ পদ্ধতিতে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। এ কারণে কনস্টেবল নিয়োগে শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি শারীরিক ও মানসিক যোগ্যতার প্রতি গুরুত্ব দেওয়া হয়েছে। স্বচ্ছতা, মেধা ও যোগ্যতার ভিত্তিতে জব মার্কেট থেকে বেস্ট অব দ্যা বেস্ট প্রার্থী বাছাই করা হয়েছে এবং তাদেরই নিয়োগ দেওয়া হয়েছে। লক্ষ্য একটাই, সততা, যোগ্যতা ও মেধা ব্যবহার করে জনগণকে বৈষম্যহীন সেবা দিতে হবে।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad