ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘোড়াঘাটে অর্ধশতাধিক বাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
ঘোড়াঘাটে অর্ধশতাধিক বাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগ

দিনাজপুর: দিনাজপুরের ঘোড়াঘাটে জমিজমা নিয়ে সংঘর্ষে দুইজন নিহত হওয়ার ঘটনায় প্রতিপক্ষের অর্ধশতাধিক বাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে বিক্ষিপ্ত গ্রামবাসী।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে ঘোড়াঘাট উপজেলার চুনিয়াপাড়া ও হঠাৎপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

এর আগে নিহত দুই যুবক মনোয়ার হোসেন মিম (২৪) ও রাকিবের (২৫) দাফন সম্পন্ন করা হয়।

পুলিশ জানায়, বুধবার (২৫ জানুয়ারি) ২৮ জমিজমা সংক্রান্ত বিষয়ে বাগ-বিতণ্ডার একপর্যায়ে দেশীয় অস্ত্র নিয়ে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মনোয়ার হোসেন মিম ও হাসপাতালে নেওয়ার পথে রাকিবের মৃত্যু হয়। বৃহস্পতিবার দুপুর আড়াইটায় তাদের মরদেহ দাফনের পর বিক্ষিপ্ত গ্রামবাসী প্রতিপক্ষের এলাকার অর্ধশতাধিক বাড়িতে ব্যাপক ভাঙচুরসহ অগ্নিসংযোগ করে। এতে বাড়িতে থাকা আসবাবপত্র, মোটরসাইকেল ও খড়ের পালাসহ অন্যান্য জিনিসপত্র পুড়ে যায়। পরে খবর পেয়ে বিকেল ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট। সন্ধ্যা ৬টার দিকে তারা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।  

অতিরিক্ত পুলিশ সুপার (বিরামপুর সার্কেল) একেএম ওহিদুন্নবী বিষয়টি নিশ্চিত করে বলেন, বিক্ষুব্ধ জনতাকে শান্ত করতে ও পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সেখানে ঘোড়াঘাট থানার পাশাপাশি ফুলবাড়ী, বিরামপুর এবং জেলা পুলিশের রিজার্ভ ফোর্স থেকে পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০০৫০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।