ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আইডিয়াল কলেজের গভর্নিং বডি বর্জনের ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
আইডিয়াল কলেজের গভর্নিং বডি বর্জনের ঘোষণা

ঢাকা: দুর্নীতি ও স্বেচ্ছাচারিতা নিয়ে ফের উত্তেজনা সৃষ্টি হয়েছে রাজধানীর ধানমণ্ডি আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে। এর পরিপ্রেক্ষিতে প্রতিষ্ঠানটির গভর্নিং বডি বর্জনের ঘোষণা দিয়েছেন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী‌দের একাংশ।

শনিবার (২৮ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আইডিয়াল কলেজের সাধারণ শিক্ষক কর্মকর্তা-কর্মচারীবৃ‌ন্দের ব্যানারে গভর্নিং বডির সভাপতি ও কিছু সদস্যের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও দুর্নীতির অ‌‌ভি‌যোগ এনে আয়ো‌জিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কলেজের জীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক মীর নাস‌রিন শবনম। তিনি বলেন, কলেজ গভর্নিং বডির বর্তমান সভাপতি প্রায় ১৪ বছর ধরে প্রতিষ্ঠান‌টি পরিচালনা করছেন। অনিয়ম ও দুর্নীতির অভিযোগে বরখাস্তকৃত অধ‌্যক্ষ জ‌সিম উদ্দিন আহ‌মেদসহ অপর দুই শিক্ষ‌কের অনিয়ম ও দুর্নীতির তদন্ত গত ৫ ম‌া‌সেও শেষ হয়‌নি।

অভিযুক্তরা হাইকো‌র্টে রিট পি‌টিশন দা‌য়ের ক‌রেছেন। যেখা‌নে গভর্নিং বডির সভাপতি‌কেও প্রতিপক্ষ করা হয়। কিন্তু প্রতিষ্ঠা‌নের পক্ষ থে‌কে কোনো আইনি পদ‌ক্ষেপ নেওয়া হয়নি। বর্তমানে গভর্নিং বডির কিছু সদস্যের সহায়তায় তা‌দের পুনর্বহালের চেষ্টা চল‌ছে। যা আমরা মে‌নে নি‌তে পার‌ছি না। বিষয়‌টি এরই ম‌ধ্যে শিক্ষামন্ত্রী ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য‌কে লি‌খিতভা‌বে জানা‌নো হ‌য়ে‌ছে। আমরা বর্তমান গভর্নিং বডি বর্জন কর‌ছি এবং নতুন গভর্নিং বডি নি‌য়ো‌গের দা‌বি জানা‌চ্ছি।

সংবাদ সম্মেল‌নে উপ‌স্থিত ছি‌লেন কলেজের ইং‌রে‌জি বিভাগের শিক্ষক সেগুপ্তা ইসলাম, ব‌্যবস্থাপনা বিভাগের শিক্ষক নাজমুল ইসলামসহ অন‌্যরা।

এর আগে, ২০২২ সালের ৩ জুন আইডিয়াল কলেজের অধ্যক্ষ প্রফেসর জসিম উদ্দীন আহমেদ ও তার সহযোগীদের বিরুদ্ধে দুর্নীতি ও আর্থিক অনিয়মের অভিযোগ তুলে কঠোর শাস্তির দাবি ও অবাঞ্ছিত ঘোষণা করেন প্রতিষ্ঠানের সাধারণ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা। অভিযোগ ওঠে অধ্যক্ষের পিএইচডির সনদ নিয়েও। এর জের ধরে পরে বরখাস্ত হন প্রফেসর জসিম উদ্দীন আহমেদ।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
এমকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad