ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেঞ্চ বানানোর অজুহাতে স্কুলের গাছ কেটে নিলেন সভাপতি! 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
বেঞ্চ বানানোর অজুহাতে স্কুলের গাছ কেটে নিলেন সভাপতি! 

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় এক মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতির বিরুদ্ধে সংশ্লিষ্ট বিদ্যালয়ের গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে।  

অভিযুক্তের নাম মোস্তফা জামান সিদ্দিকী।

তিনি  উপজেলার ঘোষপুর ইউনিয়নের গোহাইলবাড়ি গ্রামে অবস্থিত গোহাইলবাড়ি উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি এবং উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক।

সরেজমিনে গেলে স্থানীয়রা অভিযোগ করে জানান, স্কুলের বেঞ্চ বানানোর অজুহাতে লক্ষাধিক টাকার ২টি মেহেগনি গাছ কেটেছেন সভাপতি। এবং তার নির্দেশে আরেকটি মেহেগনি গাছ এখনও কাটছেন শ্রমিকরা। বছর তিনেক আগে ওই সভাপতি বিরুদ্ধে একই অভিযোগ উঠেছিল। সে সময় গাছ কেটে নিয়ে ব্যক্তিগত প্রয়োজনে ব্যবহার করেছিলেন তিনি। বিদ্যালয়ের সভাপতি এবারও ব্যক্তিগত প্রয়োজনে গাছগুলো কেটে নিচ্ছেন।  

গাছ কাটায় নিয়োজিত আহাদ আলী নামের এক শ্রমিক জানান, বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মোস্তফা জামান সিদ্দিকী গাছ কাটার জন্য তাদের ঠিক করেছেন। দৈনিক মজুরি হিসেবে তাদেরকে ঠিক করা হয়েছে।  

অভিযোগের পারে বিদ্যালয়ের সভাপতি মোস্তফা জামান সিদ্দিকী বলেন, আমার বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা দাঁড়িয়ে দাঁড়িয়ে ক্লাস করে। সে কারণে রেজুলেশন করে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার মৌখিক অনুমতি নিয়ে বেঞ্চ তৈরির জন্যে বিদ্যালয়ের সীমানার গাছ কেটেছি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আইউব আলী বলেন, এ বছর বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী অনেক বেড়ে গেছে। বিদ্যালয়ের প্রয়োজনে রেজুলেশন করেই গাছগুলো কাটা হচ্ছে। আমার কাছে রেজুলেশন আছে।  

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ আনোয়ার হোসেনকে ফোনে না পেয়ে সহকারী শিক্ষা কর্মকর্তা মো. রকিবুল হাসানের সঙ্গে কথা হলে তিনি জানান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার গাছ কাটার অনুমতি দেওয়ার ক্ষমতা নেই। আমার জানা মতে শিক্ষা কর্মকর্তা অনুমতি দেননি।

সভাপতি কর্তৃক বিদ্যালয়ের গাছ কেটে নেয়া প্রসঙ্গে ইউএনও মোশারেফ হোসাইন বলেন, বিষয়টি আমি জানতে পেরেছি। মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার সঙ্গে কথা হয়েছে। তিনি ঘটনাস্থলে যাবেন। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad