ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৮ হাজার বই পেল রাজশাহীর ৪০ শিক্ষাপ্রতিষ্ঠান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
৮ হাজার বই পেল রাজশাহীর ৪০ শিক্ষাপ্রতিষ্ঠান

রাজশাহী: রাজশাহীতে দি এশিয়া ফাউন্ডেশনের উদ্যোগে ৪০ শিক্ষাপ্রতিষ্ঠানে ৮ হাজার বই বিতরণ করা হয়েছে।  

সোমবার (৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী কলেজ অডিটরিয়ামে এ বই বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ‘লেটস রিড মোবাইল অ্যাপ’ এর বিষয়ে আব্দুল জলিল বলেন, এশিয়া ফাউন্ডেশন বাংলাদেশের তৈরি ‘লেটস রিড’ অ্যাপটি শিক্ষার্থীদের ওপর ইতিবাচক প্রভাব ফেলবে। এ অ্যাপে শিক্ষার্থীদের জন্য শ্রেণি বা গ্রেড অনুযায়ী থিমভিত্তিক বহু বই রয়েছে, যার ই-বুক হিসেবে বিনামূল্যে পড়া যাবে।

আর এর মধ্যে দিয়ে শিশুদের মধ্যে নিরাপদ ইন্টারনেট ব্যবহার প্রচার করা হচ্ছে এবং তাদের বাবা-মার সঙ্গে শিক্ষার্থীদের ডিজিটাল ও ব্লেন্ডেড শিক্ষার প্রচার বাড়ছে বলেও মন্তব্য করেন জেলা প্রশাসক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আব্দুল খালেক, দি এশিয়া ফাউন্ডেশনের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ কাজী ফয়সাল বিন সিরাজ, প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ সাইদুল ইসলাম, রাজশাহী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের (অবসরপ্রাপ্ত) প্রধান শিক্ষক কল্পনা রায়।

এছাড়া প্রোগ্ৰাম ইমপ্লিমেন্টেশন ডিরেক্টর জুনায়েদ জামাল, আইনী ইসলাম, সিনিয়র প্রোগ্ৰাম ম্যানেজার শুক্লা দে, প্রোগ্ৰাম অফিসার সফিউল আওয়াল উপস্থিত ছিলেন।

বই বিতরণ অনুষ্ঠানে জানানো হয়- দি এশিয়া ফাউন্ডেশন বাংলাদেশে ১৯৫৪ সাল থেকে বিনামূল্যে বই ও শিক্ষামূলক উপকরণ বিতরণের মাধ্যমে দেশের শিক্ষার মান উন্নয়নে বিশেষ ভূমিকা রাখছে। এরই অংশ হিসেবে দি এশিয়া ফাউন্ডেশনের উদ্যোগে ও পূবালী ব্যাংক লিমিটেডের সহায়তায় রাজশাহী জেলার ৪০টি শিক্ষাপ্রতিষ্ঠানে ৭০ লাখ টাকা মূল্যের ৮ হাজার বই বিতরণ করা হয়েছে।

এছাড়া প্রতিবছর বুকস ফর এশিয়া প্রোগ্ৰামের মাধ্যমে দেশের ৮টি বিভাগের ৩০০টি শিক্ষাপ্রতিষ্ঠান ও লাইব্রেরিতে বিনামূল্যে ৩০ হাজার নতুন বই বিতরণ করে থাকে।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।