ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘খেলাধুলার মাধ্যমে শরীর ও মনের সুস্থতা লাভ করা যায়’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
‘খেলাধুলার মাধ্যমে শরীর ও মনের সুস্থতা লাভ করা যায়’

খুলনা: শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করা প্রয়োজন। খেলাধুলার মাধ্যমে শরীর ও মনের সুস্থতা লাভ করা যায়।

শারীরিকভাবে অসুস্থ থাকলে কর্মময় জীবন লাভ করা যায় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে যেমন খেলাধুলা পছন্দ করেন, তেমনি আগামী প্রজন্মকে খেলার প্রতি উৎসাহ দিতে তিনি নিজে মাঠে বসে খেলা উপভোগ করেন।

প্রতিমন্ত্রী শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে খুলনার খালিশপুর বঙ্গবাসী মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, খেলায় জয় পরাজয় থাকবে। যারা বিদ্যালয় পর্যায়ের খেলায় জয় লাভ করেছে তারা আগামীতে ক্রীড়াক্ষেত্রে সামনের দিকে এগিয়ে যাবে এবং জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় জয়লাভ করে দেশের মুখ উজ্জ্বল করবে। আর যারা পরাজিত হয়েছে তারাও চেষ্টার মাধ্যমে আগামীতে নিজ লক্ষ্যে পৌঁছাতে পারবে।  

তিনি আরও বলেন, আগের তুলনায় এখন শিক্ষার মান অনেক উন্নত হয়েছে। দেশ ও জাতির ইতিহাস সম্পর্কে শিক্ষার্থীদের ভুল শিক্ষা দেওয়া যাবে না। সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে শিক্ষকদের প্রতি আহ্বান জানান প্রতিমন্ত্রী।

বঙ্গবাসী মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি মৃধা শরিফুজ্জামান জামালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা দপ্তরের আঞ্চলিক পরিচালক প্রফেসর শেখ হারুনর রশীদ, খুলনা মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি শেখ মো. শহিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আশরাফুল ইসলাম ও ১০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাজী শাফায়েত হোসেন প্যারেট।  

স্বাগত বক্তৃতা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. দেলোয়ার হোসেন।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।