ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশ পরিচয়ে ছিনতাই করতো লায়েক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
পুলিশ পরিচয়ে ছিনতাই করতো লায়েক গ্রেফতার লায়েক

ঢাকা: টার্গেট নির্ধারণ করে প্রাইভেট কারে ঘুরে বেড়াতেন কয়েকজন। সুযোগ বুঝে সেই টার্গেট ব্যক্তিকে পুলিশ পরিচয়ে গাড়িতে তোলার পর মারধর করে কেড়ে নিতেন সর্বস্ব।

বিশেষ করে বিকাশ দোকানিদের অর্থ বহনের সময় টার্গেট করে পুলিশ পরিচয়ে ছিনতাইকারী এ চক্রের সদস্য রিয়াদুল ইসলাম ওরফে লায়েককে (৩৭) গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

ঢাকার নবাবগঞ্জ থানায় দায়েরকৃত একটি মামলার তদন্তের ধারাবাহিকতায় মাগুরার বগিয়া পাইকেল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

রোববার (১২ ফেব্রুয়ারি) গ্রেফতার লায়েক ঢাকার আদালতে নিজের দায় স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

ঘটনার বিবরণে পিবিআই জানায়, গত ৫ ফেব্রুয়ারি রাত সাড়ে ৮ টার দিকে নবাবগঞ্জের বাগমারা বাজারে ইউসিবি এজেন্ট ব্যাংকের সামনে থেকে এক বিকাশ দোকানিকে তুলে নিয়ে যায়। প্রথমে অজ্ঞাত চারজন নিজেদের পুলিশের লোক পরিচয় দিয়ে ভুক্তভোগীকে জোর করে একটি প্রাইভেটকারে তুলে গামছা দিয়ে চোখ বেঁধে ফেলে।

এরপর দড়ি দিয়ে হাত-পা বেঁধে মারধর করতে থাকে। ভুক্তভোগীকে প্রথমে নবাবগঞ্জ থানায় নিয়ে যাবে বলা হলেও চৌরাঙ্গীর মোড় থেকে যন্ত্রাইলের রাস্তা দিয়ে চলতে থাকে। গাড়ি চলন্ত অবস্থায় ভুক্তভোগীর কাছে থাকা দেড়লাখ টাকা, ২ টিটি মোবাইল, একটি স্বর্ণের আংটি এবং আরও দেড়লাখ টাকা মূল্যের বিভিন্ন সিমের রিচার্জ কার্ড নিয়ে যায়।

একপর্যায়ে গাজীপুরে গার্লস ক্লাবের সামনে হাত-পা বাঁধা অবস্থায় ভুক্তভোগীকে নির্জন স্থানে ফেলে দুস্কৃতিকারীরা পালিয়ে যায়। এ ঘটনায় গত ৬ ফেব্রুয়ারি নবাবগঞ্জ থানায় একটি মামলা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআইয়ের উপ-পরিদর্শক (এসআই) বিশ্বজিৎ বিশ্বাস জানান, মামলাটি তদন্তের ধারাবাহিকতায় পুলিশ পরিচয়ে ছিনতাইকারী চক্রের সদস্য রিয়াদুল ইসলাম ওরফে লায়েকের অবস্থান শনাক্ত করে মাগুরার দুর্গম এলাকা থেকে গ্রেফতার করা হয়।

লায়েককে প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি বলেন, সে একজন পেশাদার ছিনতাইকারী দলের সক্রিয় সদস্য। সে তার দলের অন্য সদস্যদের যোগসাজশে নিজেদের পুলিশ পরিচয়ে নিরীহ মানুষদের কৌশলে গাড়িতে তুলে মারধর করে সর্বস্ব লুট করে নিতো।

গ্রেফতার লায়েকের বিরুদ্ধে মানিকগঞ্জের সিংগাইর, মাগুড়া সদর, মাগুরার মোহাম্মদপুর থানায় একাধিক মামলার তথ্য পাওয়া গেছে। চক্রের অন্য সদস্যদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
পিএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।