ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

নওগাঁয় ১৪ বছরে সড়ক বিভাগের ১৭ প্রকল্প বাস্তবায়িত

তৌহিদ ইসলাম, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
নওগাঁয় ১৪ বছরে সড়ক বিভাগের ১৭ প্রকল্প বাস্তবায়িত

নওগাঁ: বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় নওগাঁ জেলায় বিগত ১৪ বছরে কেবলমাত্র সড়ক ও জনপথ বিভাগে ৯৩১ কোটি ৫ লাখ ২৪ হাজার টাকা ব‍্যয়ে ১৭টি প্রকল্প বাস্তবায়িত হয়েছে। অপরদিকে ১ হাজার ৭২১ কোটি ৫৫ লাখ ৭৯ হাজার টাকা ব‍্যয়ে আরও ৬টি প্রকল্পের কাজ চলমান রয়েছে।

 

নওগাঁ সড়ক বিভাগের তথ্য অনুযায়ী যেসব প্রকল্পের কাজ সম্পন্ন হয়েছে সেগুলো হচ্ছে- ৩২ কোটি ৪২ লাখ ২১ হাজার টাকা ব‍্যয়ে জেলা সড়ক উন্নয়ন প্রকল্প, ৫৫ কোটি ৩১ লাখ ৪৬ হাজার টাকা ব‍্যয়ে সড়ক ও জনপথ অধিদপ্তরের অধীন ক্ষতিগ্রস্ত সড়কগুলোর জরুরি পুনর্বাসন প্রকল্প, ২২ কোটি ৮৯ লাখ ২৫ হাজার টাকা ব‍্যয়ে নজিপুর-ধামইরহাট এবং জয়পুরহাট সড়ক উন্নয়ন প্রকল্প, ৬৫ কোটি ২২ লাখ টাকা ব‍্যয়ে নওগাঁ-বদলগাছি-পত্নীতলা-সড়ক উন্নয়ন এবং  মহাদেবপুর ও বদলগাছি ব্রিজ নির্মাণ প্রকল্পের আওতায় মহাদেবপুর ও বদলগাছি ব্রিজ নির্মাণ সম্পন্ন করা হয়েছে।

এছাড়াও ১২০ কোটি ৫৭ লাখ ৪০ টাকা ব‍্যয়ে পত্নীতলা-সাপাহার- পোরশা-রহনপুর সড়ক উন্নয়ন প্রকল্প, ৬ কোটি ৮৩ লাখ ৫২ হাজার টাকা ব‍্যয়ে জেলা সড়ক উন্নয়ন প্রকল্পের (রাজশাহী জোন) আওতায় জয়পুরহাট-আক্কেলপুর-বদলগাছি সড়কের উন্নয়ন কাজ সম্পন্ন হয়েছে।  

এছাড়াও ৭ কোটি ৩৩ লাখ টাকা ব‍্যয়ে জেলা সড়ক উন্নয়ন প্রকল্পের (রাজশাহী জোন) আওতায় পত্নীতলা-শিবপুর লিঙ্ক সড়কের উন্নয়ন, ৪২৬ কোটি ৪৪ লাখ ৪ হাজার টাকা ব‍্যয়ে গুরুত্বপূর্ণ আঞ্চলিক মহাসড়কগুলো যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ প্রকল্প (রাজশাহী জোন)।  

১০৩ কোটি ২৮ লাখ ৪৪ হাজার টাকা ব‍্যয়ে জেলা মহাসড়কগুলো যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ প্রকল্প সম্পন্ন হয়েছে।  

এছাড়াও ৬ কোটি ২৫ লাখ টাকা ব‍্যয়ে পিএমপি প্রোগ্রামের আওতায় বগুড়া-নওগাঁ-মহাদেবপুর-পত্নীতলা-ধামইরহাট- জয়পুরহাট সড়কে চৌমাশিয়া থেকে মোল্লাকুড়ি পর্যন্ত ওভারলেকরণ কাজ, ১৪ কোটি ১৮ লাখ ৫২ হাজার টাকা ব‍্যয়ে প্রোগ্রামের আওতায় নওগাঁ বদলগাছ-পত্নীতলা এবং বগুড়া নওগাঁ-মহাদেবপুর-পত্নীতলা-ধামইরহাট-জয়পুরহাট সড়কে এইচবি বিকরণ এবং রিজিড পেভমেন্ট নির্মাণকাজ, ৬ কোটি ৭৫ হাজার টাকা ব‍্যয়ে পিএমপি প্রোগ্রামের আওতায় মান্দা-বাগমারা-আত্রাই সড়কে আহসানগঞ্জ সেতু নির্মাণ, ৫ কোটি ৬৭ লাখ টাকা ব‍্যয়ে পিএমপি প্রোগ্রামের আওতায় গোদাগাড়ি-নাচোল-নিয়ামতপুর সড়কে চৌরাপাড়া সেতু নির্মাণ এবং ৫ কোটি ৫১ লাখ ১০ হাজার টাকা ব‍্যয়ে পিএমপি প্রোগ্রামের আওতায় গোদাগাড়ি-নাচোল-নিয়ামতপুর সড়কে নিয়ামতপুর সেতু নির্মাণকাজ সম্পন্ন হয়েছে।  

নওগাঁর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. সাজেদুর রহমান বাংলানিউজকে জানান, বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় নওগাঁ জেলায় ১৪ বছরে সড়ক এবং সেতু নির্মাণ করা হয়েছে ৯৩১ কোটি ৫ লাখ ২৪ হাজার টাকা ব‍্যয়ে। এটি বর্তমান সরকারের অনেক বড় একটি সাফল্য। এই সড়ক সেতু নির্মাণে বর্তমানে নওগাঁ জেলা অনেক সমৃদ্ধ হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।