ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘খালেদা জিয়ার রাজনৈতিক স্বাধীনতায় হস্তক্ষেপ করবে না সরকার’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
‘খালেদা জিয়ার রাজনৈতিক স্বাধীনতায় হস্তক্ষেপ করবে না সরকার’

ঢাকা: সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার রাজনৈতিক স্বাধীনতায় সরকার হস্তক্ষেপ করবে না বলে জানিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

রোববার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের সেমিনার হলে ১৪শ বিজেএস পরীক্ষার মাধ্যমে নিয়োগপ্রাপ্ত সহকারী জজদের জন্য ১২শ ওরিয়েন্টশন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন কি না এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, তাহলে সংবিধানের ৬৬নং অনুচ্ছেদে যেতে হবে। সেখানে বলা আছে, কারো যদি নৈতিক স্খলনের দায়ে দুই বছর বা তার বেশি সাজা হয়, তাহলে তিনি নির্বাচন করতে পারবেন না। এগুলো স্পষ্ট।

রাজনৈতিক প্রক্রিয়ায় অংশগ্রহণ করার বিষয়ে মন্ত্রী বলেন, অসুস্থতার কারণে দুটো শর্ত দিয়ে তাকে মুক্ত করা হয়েছে। তিনি রাজনীতি করতে পারবেন না বা রাজনীতি বন্ধ রাখতে হবে সেরকম কোনো শর্ত ছিল না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার মনে করে, কারোর এই স্বাধীনতাটার ওপর হস্তক্ষেপ করা ঠিক নয়।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
এসকেবি/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।