ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

গুলশানের ‘সেই’ ভবনের ফায়ার সেফটি ও লাইসেন্স ছিল না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
গুলশানের ‘সেই’ ভবনের ফায়ার সেফটি ও লাইসেন্স ছিল না

ঢাকা: গুলশানে আগুন লাগা ভবনটির ফায়ার সেফটি ও লাইসেন্স ছিল না। প্রথমে তারা একটি এনওসি নিয়েছিল বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) ও তদন্ত কমিটির প্রধান লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী।


সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে অগ্নিকাণ্ডের শিকার গুলশান-২ এর ১০৪ নং সড়কের ২/এ ভবন পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা বলেন, আগুন বিভিন্নভাবেই লাগতে পারে। এখানে গ্যাসের লাইন, বিদ্যুতের লাইন, আবার একই সঙ্গে বিভিন্ন দাহ্য পদার্থও আছে। সুতরাং কোনটা থেকে অগ্নিকাণ্ড ঘটেছে তা এ মুহূর্তেই বলা যাচ্ছে না।

তিনি বলেন, তদন্তের বিষয়ে এখনো বলা যাচ্ছে না। কারণ তদন্ত চলাকালে নতুন নতুন বিষয়ও আসতে পারে। পুরো তদন্ত শেষে ডিজি মহোদয় বিস্তারিত জানাবেন।

তিনি আরও বলেন, আমরা ঘটনাস্থলে এসে ২২ জনকে উদ্ধার করেছি। আমরা বারবার নিষেধ করেছি কেউ যেন লাফ না দেন। কিন্তু ওই দুই ব্যক্তি লাফ দেওয়ার কারণেই মারা গেছেন। এটা আসলে তাদের দোষ না। পরিস্থিতির কারণে তারা হয়তো লাফ দিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এমএমআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।