ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

শেখ হাসিনার নেতৃত্বে যুবারাই গড়বে স্মার্ট বাংলাদেশ: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
শেখ হাসিনার নেতৃত্বে যুবারাই গড়বে স্মার্ট বাংলাদেশ: পলক

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামীতে যুবারাই গড়বে সমৃদ্ধ ও মেধাভিত্তিক স্মার্ট বাংলাদেশ। উদ্যমী যুবলীগের ঐক্যবদ্ধ নেতাকর্মীরা এ গন্তব্যে দায়িত্বশীল ভূমিকা পালন করবে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরের দিকে নাটোরের সিংড়া কোর্টমাঠে যুবলীগ সিংড়া উপজেলা ও পৌর শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে সম্মানিত অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সিংড়া উপজেলা যুবলীগের সভাপতি শরিফুল ইসলাম শরিফের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল।

সম্মেলনের উদ্বোধন করেন নাটোর জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি বাসিরুর রহমান খান চৌধুরী এহিয়া এবং অন্যদের মধ্যে বিশেষ অতিথির বক্তব্য দেন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশা ও সাংগঠনিক সম্পাদক ডা. হেলাল উদ্দিন।

প্রতিমন্ত্রী পলক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশকে ‘সোনার বাংলা’ গড়ার দায়িত্ব সম্ভাবনাময় যুব শক্তির ওপর অর্পণ করেন। বঙ্গবন্ধুর নির্দেশিত পথে সোনার বাংলার আধুনিক রূপ ডিজিটাল বাংলাদেশের সফল পথ পরিক্রমায় ‘স্মার্ট বাংলাদেশ’র পথে এগিয়ে যাবে দেশ। এই চলার পথে প্রধান শক্তি যুবরাই। শুধু দেশের উন্নয়নেই নয়, রাজনৈতিক ষড়যন্ত্রকারীদের সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চলার পথকে মসৃন করে যাচ্ছে যুবলীগ।  

তিনি বলেন, রাজনৈতিক নেতাকর্মীদের পরীক্ষার তিনটি ক্ষেত্র হচ্ছে- সংগঠন, আন্দোলন এবং নির্বাচন। সংগঠনের সম্মেলনে বোঝা যায় নেতৃত্বের যোগ্যতা, দক্ষতা ও জনপ্রিয়তা। ২০২১ সালে ১ কোটি ২৩ লাখ ভুয়া ভোটার দিয়ে কারচুপির নির্বাচনে ক্ষমতা দখলকারী বিএনপি-জামায়াতের অত্যাচার ও নির্যাতনের শিকার হয়ে ২৩ হাজার যুবলীগ নেতাকর্মীদের জীবন দিতে হয়েছিল। কিন্তু গুলি, বোমা, হত্যার পরেও যুবলীগ কখনও পিছপা’ হয়নি।  

পলক আরও বলেন, করোনাকালীন সময়ে অসহায় মানুষের মুখে খাবার তুলে দিয়েছে যুগলীগের কর্মীরা। অস্পৃশ্য মরদেহ দাফন করেছে তারা। কিংকর্তব্যবিমুঢ় কৃষকের জমির ফসল কেটে দিয়ে প্রশংসিত হয়েছে যুবলীগের নেতাকর্মীরা। ভবিষ্যতেও মানবতার কল্যাণে কাজ করে যাবে যুবলীগ।

আরও বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি শেখ মো. ওহিদুর রহমান, সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন বিপ্লব, সিংড়া পৌর আওয়ামী লীগ সভাপতি ডালিম আহম্মেদ ডন, সাধারণ সম্পাদক সাজ্জাত হোসেন, উপজেলা যুবলীগ সভাপতি শরিফুল ইসলাম শরিফ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।