ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

সায়েন্স ল্যাবে তিন কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, মার্চ ৫, ২০২৩
সায়েন্স ল্যাবে তিন কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ

ঢাকা: আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় তিনটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ চলছে। ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে আইডিয়াল ও সিটি কলেজের শিক্ষার্থীরা সংঘর্ষ জড়িয়েছেন।

এর আগে কয়েক দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ল্যাবএইড হাসপাতালের পেছনের সড়ক গ্রিন রোড ও সায়েন্স ল্যাব মোড়ে যান যানচলাচল বন্ধ হয়ে গেছে।

রোববার (৫ মার্চ) দুপুর সোয়া ১টার দিকে এ সংঘর্ষ শুরু হয়ে চলমান রয়েছে।

রোববার সায়েন্স ল্যাব এলাকার একটি ভবনে ভয়াবহ বিস্ফোরণে তিনজন নিহত হয়েছেন। মৃত্যুর শঙ্কায় রয়েছেন কমপক্ষে আরও তিনজন। এমন ঘটনার দিনেই বিস্ফোরণস্থল এলাকার কাছেই তিনটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সংঘর্ষে জড়িয়েছেন।

এ বিষয়ে নিউ মার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শফিকুল গণি সাবু বলেন, বিস্ফোরণস্থলের উদ্ধার কাজ নিয়ে ব্যস্ত আছি। এখনই কোনো পদক্ষেপ নেওয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ব্যস্ত আছি। পরে কথা বলছি।

পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন নিউমার্কেট জোনের সহকারী পুলিশ কমিশনার শাহেন শাহ।

শিক্ষার্থীরা জানান, গত বৃহস্পতিবার আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা ঢাকা কলেজের বাস ভাঙচুর করেছে। ওই দিন ঢাকা কলেজের শিক্ষার্থীরা আইডিয়াল কলেজের সামনে এসে নামফলক খুলে নিয়ে গেছে। সেই ঘটনার জেরে আইডিয়ালের কয়েকজন শিক্ষার্থীরা ঢাকা কলেজের কয়েকজন শিক্ষার্থীকে মারধর করেছে। এরপর দুই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। আর পূর্বের ক্ষোভের অংশ হিসেবে সিটি কলেজের শিক্ষার্থীরাও রোববার সংঘর্ষে জড়িয়ে পড়েন।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, মার্চ ০৫, ২০২৩
এনবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।