ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাদক রাখার দায়ে দুই যুবকের সাজা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, মার্চ ৬, ২০২৩
মাদক রাখার দায়ে দুই যুবকের সাজা

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে ইয়াবা ট্যাবলেট রাখার দায়ে সোহেল হাওলাদার নামে এক যুবকের ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তার ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

এছাড়া একই মামলায় ২০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার মাসুম হাওলাদারকে ১ বছর ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। সেই সঙ্গে তাকে ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

সোমবার (০৬ মার্চ) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ইয়াবাসহ গ্রেফতার সোহেলকে আদালত ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন। রায়ের সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্ত অপর আসামি মাসুম জামিনে গিয়ে পলাতক রয়েছেন।

দণ্ডপ্রাপ্ত সোহেল রায়পুরের চরপক্ষী গ্রামের আবু বকর হাওলাদারের ছেলে ও মাসুম একই এলাকার মিজানুর রহমান হাওলাদারের ছেলে।

মাদক মামলার এজাহার সূত্র জানায়, ২০১৮ সালের ২৪ এপ্রিল আসামিরা রায়পুরের উত্তর চরাবাবিল ইউনিয়নের চরপক্ষী গ্রামের একটি কবরস্থানের পাশে মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের জন্য অবস্থান করছিলেন। গোপন তথ্যের ভিত্তিতে ঘটনাস্থল অভিযান পরিচালনা করা হয়। আসামিরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করলে তাদের আটক করা হয়। এ সময় সোহেলের কাছ থেকে ৫৫টি ইয়াবা ট্যাবলেট ও মাসুমের কাছ থেকে ২০০ গ্রাম গাঁজা জব্দ করা হয়।

একই দিন তাদের বিরুদ্ধে রায়পুর থানার সেই সময়ের উপ-পরিদর্শক  (এসআই) ময়নাল হোসেন খাঁন বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন। একই বছর ১৫ মে মামলার তদন্তকারী কর্মকর্তা ও সেই সময়ের রায়পুর থানার উপ-পরিদর্শক (এসআই) মানিক চন্দ্র বড়ুয়া আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, মার্চ ০৬, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।