ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রদর্শনীতে জানা যাবে খুলনার ইতিহাস-ঐতিহ্য

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৬ ঘণ্টা, মার্চ ৯, ২০২৩
প্রদর্শনীতে জানা যাবে খুলনার ইতিহাস-ঐতিহ্য

খুলনা: শিল্পকলা একাডেমির উদ্যোগে খুলনা জেলার ইতিহাস ও ঐতিহ্য শীর্ষক পাঁচ দিনব্যাপী চিত্রকর্ম প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে। ১৫ জন শিল্পীর আঁকা ৩০টি চিত্রকর্ম স্থান পেয়েছে প্রদর্শনীতে।

 

বুধবার সন্ধ্যায় খুলনা জেলা শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে এ উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

প্রধান অতিথির বক্তব্যে মহাপরিচালক বলেন, বঙ্গবন্ধু ১৯৭৪ সালের ১৯ ফেব্রুয়ারি প্রতিষ্ঠা করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমি। এ প্রতিষ্ঠানের কার্যক্রম এখন ৬৪ জেলা থেকে ৪৯১টি উপজেলায় সম্প্রসারিত হচ্ছে। পড়াশোনার পাশাপাশি সংস্কৃতি চর্চার কোনো বিকল্প নেই। সুস্থ সংস্কৃতি চর্চা করার জন্যই শিল্পকলা একাডেমি।

খুলনার ফুলতলা উপজেলার দক্ষিণডিহিতে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের শ্বশুরবাড়িকে কেন্দ্রে করে একটি কালচারাল সেন্টার নির্মাণের পরিকল্পনা নেওয়া হবে বলেও জানান মহাপরিচালক।

খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুকুল কুমারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক অধ্যাপক আনোয়ারুল কাদির, খুলনা বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক শেখ সাদী ভূঁইয়া এবং ড্রইং অ্যান্ড পেইন্টিং ডিসিপ্লিন ও চারুকলা স্কুলের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক রকিব হাসান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জেলা কালচারাল অফিসার সুজিত কুমার সাহা।

বুধবার থেকে শুরু হওয়া পাঁচ দিনব্যাপী এ চিত্রকর্ম প্রদর্শনী প্রতিদিন বিকেল তিনটা থেকে রাত আটটা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।  

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, মার্চ ০৯ , ২০২৩
এমআরএম/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।