ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ওয়াসার লাইনের পানিতে ভরে গেছে বেজমেন্ট, উদ্ধারকাজে ব্যাঘাত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, মার্চ ৯, ২০২৩
ওয়াসার লাইনের পানিতে ভরে গেছে বেজমেন্ট, উদ্ধারকাজে ব্যাঘাত

ঢাকা: গুলিস্তানের সিদ্দিকবাজারে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত কুইন স্যানিটারি মার্কেট ভবনের বেজমেন্টে ওয়াসার পানির লাইন থেকে পানি এসে ভরে গেছে। ফলে উদ্ধার অভিযানে ব্যাঘাত হচ্ছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

এ বিষয়ে ফায়ার সার্ভিস ট্রেনিং কমপ্লেক্সের উপাধ্যক্ষ আনোয়ারুল হক বলেন, সবচেয়ে বড় সমস্যা দেখা দিচ্ছে ওয়াসার পানির লাইন রয়েছে এখানে, যার কারণে পানি ভরে যাচ্ছে। আমাদের পাম্প দিয়ে পানি অপসারণ করছি।

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে ক্ষতিগ্রস্ত ভবনের সামনে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

আনোয়ারুল হক বলেন, আমরা এসে দেখি বেজমেন্টে ৩ থেকে ৪ ফুট পানি জমে গিয়েছে। পরবর্তীতে পাম্প দিয়ে পানি অপসারণ শুরু করেছি। ওয়াসাকে বলেছি, কিছুক্ষণের মধ্যেই চলে আসবে।

গত মঙ্গলবার ভবনটিতে বিস্ফোরণের পর বুধবার পর্যন্ত উদ্ধার অভিযান শেষ করতে পারেননি ফায়ার সার্ভিসের কর্মীরা। ঝুঁকিপূর্ণ ভবনটির বেজমেন্টে উদ্ধার অভিযান চালাতে প্রয়োজন শোরিং মেশিন, যা ফায়ার সার্ভিসের কাছে নেই।

বৃহস্পতিবার উদ্ধারকাজে কোনো ভারী যন্ত্র ব্যবহার করা হচ্ছে না। ফায়ার সার্ভিসের কর্মীরা বালতিতে করে বেজমেন্টের পানি অপসারণ করছেন। ভবনের ভাঙা অংশেও জমা পানি বালতিতে ভরে বের করে আনছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

গত মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পৌনে পাঁচটার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে কুইন স্যানিটারি মার্কেটে বিস্ফোরণ ঘটে। এতে পাশের সাততলা ও পাঁচতলা দুটি ভবনও ক্ষতিগ্রস্ত হয়। সাততলা কুইন মার্কেট ভবনের বেজমেন্ট, প্রথম ও দ্বিতীয় তলা বিধ্বস্ত হয়েছে। ভবনটিতে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ২২ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, মার্চ ০৯, ২০২৩
এনবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।