ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মামলার পর আত্মগোপনে জেএমবি সদস্য, ১৭ বছর পর গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
মামলার পর আত্মগোপনে জেএমবি সদস্য, ১৭ বছর পর গ্রেফতার এমদাদুল হক ওরফে এমদাদ উল্যাহ

ঢাকা: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহেদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য এমদাদুল হক ওরফে এমদাদ উল্যাহকে (৪৫) গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।

শুক্রবার (১০ মার্চ) তাকে গ্রেফতারের বিষয়টি জানান এটিইউর সহকারী পুলিশ সুপার (এএসপি-মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) ওয়াহিদা পারভীন।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে ফেনী সদর থানার সার্কিট হাউজ এলাকায় অভিযান চালিয়ে ১৭ বছর ধরে পলাতক থাকা ওয়ারেন্টভুক্ত আসামি জেএমবি সদস্য এমদাদুল হককে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার এমদাদুল ১২ সহযোগী মিলে বোমা তৈরি করে বরিশাল শহরে নাশকতার পরিকল্পনা করছিল।

২০০৭ সালের ৫ এপ্রিল বরিশলালের কোতোয়ালি থানায় এমন অভিযোগে তার বিরুদ্ধে একটি মামলা করা হয়। মামলাটি বর্তমান আদালতে বিচারাধীন রয়েছে। মামলার অন্য আসামিরা বর্তমানে জামিনে রয়েছেন।

মামলার পর থেকেই এমদাদুল আত্মগোপনে চলে যায়। ২০১০ সালে ওমরা ভিসায় সৌদি আরব গিয়ে ২০১৪ সাল পর্যন্ত সেখানে অবৈধভাবে অবস্থান করেন। দেশে ফিরে ফেনীসহ দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিলেন। এ সময় স্থানীয় মাদরাসায় শিক্ষকতা ও ইমামতি করে জঙ্গিবাদে বিস্তারে নানা কর্মকাণ্ডে সম্পৃক্ত ছিলেন।

তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান এএসপি ওয়াহিদা।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
পিএম/জেএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ