ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অনুমতি ছাড়াই বিদেশ ভ্রমণের  অভিযোগ উপজেলা ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
অনুমতি ছাড়াই বিদেশ ভ্রমণের 
অভিযোগ উপজেলা ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে

সিরাজগঞ্জ: কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই দেশের বাইরে অবস্থান করার অভিযোগ উঠেছে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতির মেয়ে ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসনা হেনার বিরুদ্ধে।  

এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে।

পৌর এলাকার দত্তবাড়ী মহল্লার আব্দুর রহিম নামে এক ব্যক্তি গত ১৩ মার্চ লিখিত অভিযোগটি করেন। অভিযোগে তিনি উল্লেখ করেন, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসনা হেনা সরকারের অনুমতি ছাড়াই ভারতে অবস্থান করছেন। এর আগেও তিনি বিনা অনুমতিতে বিদেশ ভ্রমণ করেছেন।  

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে অভিযোগ পাওয়ার বিষয়টি স্বীকার করে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম রকিবুল হাসান জানান, আজই অভিযোগের কপিটি হাতে পেয়েছি। তিনি ছুটির আবেদন করেননি। তবে বিষয়টি স্থানীয় সরকার বিভাগ দেখে।

এদিকে খোঁজ নিয়ে জানা যায়, গত ৮ মার্চ ভারতে যান হাসনা হেনা। ভারতের সিকিম রাজ্যের পাহাড়ের পাদদেশে তোলা নিজের একাধিক ছবি তার ফেসবুকে গত ১১ মার্চ পোস্ট করেন তিনি।  

এসব বিষয়ে জানতে চাইলে অধ্যাপক হাসনা হেনা বলেন, আমি বোনের চিকিৎসার জন্য মাঝে মধ্যেই ভারতে যাই। আমার যেহেতু গৃহিনী ভিসা, সেহেতু কোনো ছুটি দরকার হয় না। ৮ তারিখ থেকে ১০ তারিখ পর্যন্ত ভারতে ছিলাম। ১১ তারিখেই সিরাজগঞ্জে ফিরেছি।  

উপজেলা পরিষদ থেকে ছুটি না নিলেও তার কর্মস্থল আলিয়া মাদরাসা থেকে ছুটি নিয়েছেন বলে দাবি করেন তিনি।  

তিনি আরও বলেন, যারা কোটি কোটি টাকা লুট করছে, তাদের বিরুদ্ধে কোনো অভিযোগ ওঠে না, আর আমার বিরুদ্ধে কেন অভিযোগ ওঠে, সেটা আমি বুঝি।  

সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উদ্দিন বলেন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসনা হেনা নিয়মিত অফিসে আসেন না। গত সাত/আটদিন ধরে তিনি অফিসে নেই।  

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. তোফাজ্জল হোসেন বলেন, উপজেলা পরিষদের কাছ থেকে ছুটি নেওয়ার কথা। জানতে হবে, সেখানে ছুটির দরখাস্ত দিয়েছেন কি না। যদি সেটা না দিয়ে থাকেন, তাহলে তো ছুটি নেননি। তবে বর্তমানে তিনি দেশে অবস্থান করছেন বলে জেনেছি।  

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।