ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিড়ালের বাচ্চার মৃত্যুর রহস্য উদঘাটনে ময়নাতদন্ত!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৪ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
বিড়ালের বাচ্চার মৃত্যুর রহস্য উদঘাটনে ময়নাতদন্ত! ছবি: সংগৃহীত

বরিশাল: বরিশালের সিভিল সার্জনের বাংলোতে পোষা দুইমাস বয়সী চারটি বিড়ালের বাচ্চার রহস্যজনক মৃত্যু হয়েছে। দেড় ঘণ্টার ব্যবধানে মৃত্যুর কারণ জানতে প্রাণিসম্পদ বিভাগ বিড়ালগুলোর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্ত সম্পন্ন করেছে।

বুধবার (২২ মার্চ) সকালে বরিশাল জেলার সিভিল সার্জন ডা. মারিয়া হাসানের সরকারি বাংলোতে এ ঘটনা ঘটে।

ডা. মারিয়া হাসান জানিয়েছেন, জন্মের পর থেকে গত দুই মাস বিড়ালের বাচ্চাগুলো ভালোই ছিল। বুধবার সকালে হঠাৎ করেই প্রথমে একটি বাচ্চা মারা যায়। এর দেড় ঘণ্টার ব্যবধানে আরও তিনটি বাচ্চা এক সঙ্গে মারা গেছে। যা খুবই উদ্বেগজনক। এ কারণে বিষয়টি প্রাণিসম্পদ বিভাগকে অবগত করি।

তিনি বলেন, প্রাণিসম্পদ বিভাগ থেকে আমাকে জানানো হয়েছে বিড়ালের নতুন একটি ভাইরাস শনাক্ত হয়েছে। এতে সুস্থ বিড়াল হঠাৎ করেই মারা যাচ্ছে। আর তাই মৃত বিড়ালগুলো ময়নাতদন্তের জন্য তারা নিয়ে গেছে।

বরিশাল জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নুরুল আলম বাংলানিউজকে বলেন, সিভিল সার্জনের পোষা বিড়ালগুলো কেন মারা গেলো তা নিশ্চিত হওয়ার জন্য বুধবারই প্রাণী রোগ নির্ণয় কেন্দ্রে ময়নাতদন্ত করা হয়েছে। প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

বাংলাদেশ সময়: ০৯১৪ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad