ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

জাতীয়

বর্ণাঢ্য আয়োজনে রেড ক্রিসেন্টের স্বাধীনতা দিবস উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
বর্ণাঢ্য আয়োজনে রেড ক্রিসেন্টের স্বাধীনতা দিবস উদযাপন

ঢাকা: নানা আনুষ্ঠানিকতায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

বাংলাদেশের স্বাধীনতার ৫২ বছর পূর্তির এ আয়োজনের মধ্যে ছিল জাতীয় পতাকা ও সোসাইটির পতাকা উত্তোলন, জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, হাসপাতালে রোগীদের মধ্যে খাবার বিতরণ ও রক্ত সংগ্রহ কার্যক্রম।

রোববার (২৬ মার্চ) সকাল সাড়ে ৮টায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তরে মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে জাতীয় পতাকা উত্তোলন করেন সোসাইটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. নূর-উর-রহমান। সোসাইটির মহাসচিব কাজী শফিকুল আযম উত্তোলন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পতাকা। পরে স্বাধীনতার মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা।

সোসাইটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. নূর-উর রহমান বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে অর্জিত স্বাধীন বাংলাদেশ গোটা বিশ্বের কাছে রোল মডেল। বাংলাদেশ আজ অনেক খাতেই রপ্তানিতে শীর্ষে অবস্থান করছে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যার নেতৃত্বেই তা সম্ভব হয়েছে।

সামাজিক অবক্ষয়ের এ সময়ে রেড ক্রিসেন্টের যুব স্বেচ্ছাসেবকদের মানবতার কল্যাণে ত্যাগ ও সেবার মনোভাব নিয়ে সততার সঙ্গে কাজ করার পরামর্শ দেন সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদের সদস্য রাজিয়া সুলতানা লুনা।

মহান স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগকারী শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করে সোসাইটির মহাসচিব কাজী শফিকুল আযম বলেন, স্মার্ট বাংলাদেশের যে স্বপ্ন আমরা দেখছি, তা বাস্তবায়নে যার যার অবস্থান থেকে যথাযথভাবে কাজ করে যেতে হবে। তবেই পরবর্তী প্রজন্ম স্বাধীনতার সুফল ভোগ করতে পারবে।

স্বাধীনতা দিবস উদযাপনের আনুষ্ঠানিকতায় সোসাইটির উপ-মহাসচিব সুলতান আহমেদ, ডিজাস্টার রেসপন্স বিভাগের পরিচালক মো. মিজানুর রহমান, অর্থ বিভাগের পরিচালক এএইচএম মাইনুল ইসলাম এবং ডিজাস্টার অ্যান্ড ক্লাইমেট রিস্ক ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক এমএ হালিমসহ সোসাইটির বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সোসাইটির সদর দপ্তরের আনুষ্ঠানিকতা শেষে সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন সোসাইটির যুব-স্বেচ্ছাসেবকেরা।

দিবসটি উপলক্ষে রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের মধ্যে উন্নত খাবার বিতরণ করা হয়। এছাড়া দেশের বিভিন্ন স্থানে রক্ত সংগ্রহ কার্যক্রম পরিচালনা করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।  

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
এসসি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।