ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

আমাদের ওপর হামলা কেন, প্রশ্ন ফায়ার ডিজির 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
আমাদের ওপর হামলা কেন, প্রশ্ন ফায়ার ডিজির 

ঢাকা: রাজধানীর বঙ্গবাজারে আগুনের ঘটনা নিয়ে মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের প্রধান কার্যালয়ের গেটে সংবাদ সম্মেলনে কথা বলেছেন সংস্থাটির মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাঈন উদ্দিন।

ফায়ার সার্ভিসের কার্যালয়ে হামলার বিষয়ে তিনি বলেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তারা আপনাদের জন্য তথা দেশের জন্য কাজ করে।

আপনাদের জন্য কাজ করতে গিয়ে গত এক বছরে ১৩ জন ফায়ার ফাইটার শাহাদাত বরণ করেছেন। তারপরও কেন আমাদের ওপর হামলা?  

মো. মাঈন উদ্দিন বলেন, যারা শাহাদাত বরণ করেছেন তারা অতি বীর খেতাব পেয়েছেন। এছাড়া গত এক বছরে আহত হয়েছেন আরো ২৯ জন। আজকের ঘটনায় আহত হয়েছেন আরও আটজন।

তিনি বলেন, কেন বা কারা ফায়ার সার্ভিসের ওপরে হামলা চালাল, তা আমার বোধগম্য নয়। কারা করেছে, কেন করেছে, তা জানতে চাই। আমি তো আপনার জন্যই জীবন দিচ্ছি।  

তিনি বলেন, আমি মিডিয়ার মাধ্যমে সবাইকে জানাতে চাই, দেশের সব দুর্যোগে সবার আগে ফায়ার সার্ভিস আপনাদের পাশে দাঁড়ায়। তারপরেও আমার ওপরে কেন এই আক্রমণ? কেন এই আঘাত ফায়ার সার্ভিসের ওপর?

বঙ্গবাজারের আগুনে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, জানতে চাইলে তিনি বলেন, তদন্ত করে জানাতে পারব। তবে এটুকু বলতে পারি, সর্বোচ্চ পর্যায়ের তদারকি করা হচ্ছে। প্রধানমন্ত্রী থেকে স্বরাষ্ট্রমন্ত্রী সবাই বিষয়টিকে নজরে রাখছেন।

মঙ্গলবার সকাল ৬টা ১০ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। সকাল আটটার দিকে ফায়ার সার্ভিসের ৪১টি ইউনিট ঘটনাস্থলে যায়। এরপর ৪৩টি ইউনিট যাওয়ার খবর জানায় ফায়ার সার্ভিস। ৪৮টি ইউনিটের প্রায় সাড়ে ছয় ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।  

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
টিএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।