ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে নিত্যপণ্যের বাজারে বিএসটিআইর অভিযান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
ফরিদপুরে নিত্যপণ্যের বাজারে বিএসটিআইর অভিযান

ফরিদপুর: পবিত্র রমজান মাসে ভোক্তা সাধারণ যাতে মানসম্মত পণ্য পেতে পারেন তার জন্য ফরিদপুরে বিএসটিআই বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেছেন।

মঙ্গলবার (৪ এপ্রিল) বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত শহরের বিভিন্ন নিত্যপণ্যের ও সামগ্রীর বাজারে এ অভিযান পরিচালনা করেন বিএসটিআই ফরিদপুরের উপ-পরিচালক প্রকৌ. মো. শাহাদৎ হোসেন ও তার সার্ভিলেন্স টিম।

 

টিমটি ফরিদপুর শহরের নিউমার্কেট এলাকার তিতুমীর বাজার, শরীয়তুল্লাহ বাজারের বিভিন্ন ফলের দোকান, ইফতার তৈরির দোকানে, বিভিন্ন মুদি ও মসলা, মুরগি-মাছ-মাংস ও সবজি বাজারে অভিযান পরিচালনা করেন।

এ সময় সবগুলো দোকানের ওজন পরিমাণ যন্ত্রের ওজন ঠিকমত পরিমাপ করা হয় কি-না তা পরীক্ষা করে দেখেন তারা। মাছের বাজার ও ফল বাজারে কোনো প্রকার রাসায়নিক দ্রব্য মেশানো হয় কি-না তাও দেখেন। সেই সঙ্গে ইফতার তৈরির দোকারগুলো কোনো প্রকার রং ব্যবহার করা হয় কি-না এব্যাপারেও খোঁজ নেন তারা।

বিএসটিআই ফরিদপুরের উপ-পরিচালক  প্রকৌ. মো. শাহাদৎ হোসেন বলেন, পুরো রমজান মাস জুড়েই আমরা কর্মসূচি ঘোষণা করেছি। প্রতিদিনই আমাদের বাজার মনিটরিংয়ে অভিযান পরিচালনা করা হবে। আজ কয়েকটি দোকানের ওজন পরিমাপ যন্ত্রে সমস্যা থাকায় তাদের সতর্ক করা হয়েছে। এছাড়াও মাছ বাজার এবং ফলপট্টি থেকে কিছু মাছ ও ফলের নমুনা সংগ্রহ করা হয়েছে। আমরা আগামীতে কোনো প্রকার অসংগতি দেখলে তাদের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা গ্রহণ করবো।

এসময় অভিযানে সহযোগী হিসেবে দায়িত্ব পালন করেন- সহকারী পরিচালক (সিএম) শশী কান্ত দাস, ফিল্ড অফিসার (সিএম) আব্দুল মতিন ও পরীক্ষক (রসায়ন) তাপস সরকার।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।