ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বরেন্দ্র গবেষণা জাদুঘর পরিদর্শন করলেন ভারতীয় হাইকমিশনার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
বরেন্দ্র গবেষণা জাদুঘর পরিদর্শন করলেন ভারতীয় হাইকমিশনার

রাজশাহী: রাজশাহীর বরেন্দ্র গবেষণা জাদুঘর পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা।  

সোমবার (১৭ এপ্রিল) দুপুরে তিনি বরেন্দ্র গবেষণা জাদুঘর পরিদর্শন করেন।

 

এ সময় তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা বরেন্দ্র গবেষণা জাদুঘর পরিদর্শনের সময় সাক্ষাতকালে তারা বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষা ও গবেষণা সংক্রান্ত বিষয়ে আলোচনা করেন। রাবি উপাচার্য ভারতের বিশ্ববিদ্যালয় ও গবেষণা প্রতিষ্ঠানসমূহের সঙ্গে রাবির সহযোগিতার সম্পর্ক বাড়াতে আগ্রহ প্রকাশ করেন। পরে ভারতীয় হাইকমিশনার সে বিষয়ে সহযোগিতার আশ্বাস দেন।

এ সময় রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার, রাবি উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক মো. হুমায়ুন কবীর, কোষাধ্যক্ষ অধ্যাপক অবায়দুর রহমান প্রামাণিক, রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, ছাত্র উপদেষ্টা অধ্যাপক জাহাঙ্গীর আলম সাউদ, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে, বরেন্দ্র জাদুঘরের পরিচালক অধ্যাপক ইমতিয়াজ আহমেদসহ সংশ্লিষ্ট অন্যরা উপস্থিত ছিলেন।

পরে ভারতীয় হাইকমিশনার বরেন্দ্র গবেষণা জাদুঘরের বিভিন্ন গ্যালারি ঘুরে দেখেন।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।