ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে ককটেল বিস্ফোরণে শ্রমিক লীগ নেতাসহ আহত ৪

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৩
চাঁপাইনবাবগঞ্জে ককটেল বিস্ফোরণে শ্রমিক লীগ নেতাসহ আহত ৪

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে মোটরসাইকেল থেকে দুর্বৃত্তদের ছোড়া ককটেল বিস্ফোরণের ঘটনায় এক শ্রমিক লীগ নেতাসহ আহত হয়েছেন ৪ জন।  

বৃহস্পতিবার (২০ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে জেলা শহরের আরামবাগ বঙ্গবন্ধু ক্লাবের সামনে এই ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

 

অন্যদিকে একই সময় শিবগঞ্জ উপজেলার বহালাবাড়ি মোড়ে ১৮-২০টি ককটেল বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে।  

ককটেল বিস্ফোরণে আহতরা হলেন, জেলা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক ও আরামবাগ এলাকার মো. ফিরোজের ছেলে মো. মেরাজ আলী (৩০), রামকৃষ্ণপুর এলাকার মো. আলাউদ্দিনের ছেলে মো. বকুল (৪২), আরামবাগ এলাকার মো. রফিকুল ইসলামের ছেলে মো. সাকিল (২৫) এবং পিটিআই এলাকার মো. মোর্ত্তুজার ছেলে মো. লিটন (৩৫)।  

ককটেল হামলার পরপরই স্থানীয়রা আহতদের উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করে। আহতদের মধ্যে তিনজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে চিকিৎসকরা।  

২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. মুশফিকুর রহমান জানান, ককটেল বিস্ফোরণ হয়ে রাত ১১টা পর্যন্ত মোট ৪ জন হাসপাতালে ভর্তি হয়েছে। এদের মধ্যে আহতদের চোখে, হাতে ও পায়ে জখম হয়েছে। অবস্থা গুরুতর হওয়ায় এদের মধ্যে তিনজনকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।  

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন ককটেল বিস্ফোরণের ঘটনাটি নিশ্চিত করেন।  

তিনি বলেন, ঘটনাটি শুনেছি। এবিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।  

এদিকে রাত সাড়ে ৯ টার দিকে শিবগঞ্জ উপজেলার বহালাবাড়ি মোড়ে ১৮/২০ টি ককটেল বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। স্থানীয় ব্যক্তি আজিজুল ইসলাম বলেন, কে বা কারা মুর্হুমুহু ককটেল বিস্ফোরণ ঘটায়। আতঙ্কে মোড় থেকে লোকজন দ্রুত বাড়ি চলে যায়। তবে এ সময় কেউ আহত হয়নি।

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।