ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঈদের পর ফিরতি ট্রেন চালু করল পশ্চিমাঞ্চল রেলওয়ে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৩
ঈদের পর ফিরতি ট্রেন চালু করল পশ্চিমাঞ্চল রেলওয়ে

রাজশাহী: ঈদের পর ফিরতি ট্রেন চালু করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে। ঈদের টানা পাঁচদিনের ছুটি শেষ হচ্ছে আগামী সোমবার (২৪ এপ্রিল)।

আর তার একদিন আগেই ফিরতি ট্রেন চালু করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে।

রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আব্দুল করিম বলেন, রোববার (২৩ এপ্রিল) সকাল ৮টা ৪০ মিনিটে মহানন্দা এক্সপ্রেস ট্রেনটি প্রথম রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যায়। তবে সাপ্তাহিক ছুটি ও সিডিউল না থাকার কারণে ঢাকাগামী একমাত্র বিরতিহীন আন্তঃনগর ট্রেন বনলতা এক্সপ্রেস, আন্তঃনগর সিল্কসিটি এক্সপ্রেস ট্রেন সাগরদাঁড়ি ও বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন চলাচল বন্ধ আছে আজও। এছাড়া পাবনার ঈশ্বরদী থেকে আজ ছেড়ে আসেনি ঢালারচর এক্সপ্রেস। তবে ঢাকাগামী আন্তঃনগর ট্রেন ধূমকেতু ও পদ্মা এক্সপ্রেসসহ বাকি ট্রেনগুলো আগের সিডিউল অনুযায়ী নিজ নিজ রুটে চলাচল করবে। ঈদের দিনের পর আজ রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে তিতুমীর এক্সপ্রেস, মধুমতি ও কপতাক্ষ এক্সপ্রেস ট্রেন ছেড়ে গেছে।

তিনি বলেন, রাজশাহী-ঢাকা রুটে চলাচলকারী বিকেলের পদ্মা ও রাতের ধূমকেতু এক্সপ্রেসসহ বাকি ট্রেনগুলো আগের সিডিউল অনুযায়ীই চলাচল করবে। আর আজ সকাল থেকেই ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে কর্মস্থলমুখী যাত্রীরা ভোগান্তি ছাড়াই নিজ গন্তব্যে ফিরতে পারছেন।

এদিকে রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মতিউল হক টিটু জানিয়েছেন, রাজশাহী থেকে ঢাকাগামী দূরপাল্লার বাসসহ উত্তরবঙ্গ ও আন্তঃজেলা রুটের সব বাস চলাচল আজ থেকে স্বাভাবিক রয়েছে। যারা ঈদের ফিরতি টিকিট করে রেখেছিলেন তারা আজ থেকে পর্যায়ক্রমে রাজশাহী ছাড়তে পারছেন। তবে আজ ফিরতি যাত্রীদের ভিড় কম। আগামীকাল সরকারি ছুটি শেষ হলে ফিরতি যাত্রীদের চাপ বাড়বে বলে মন্তব্য করেন এ পরিবহন নেতা।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।