ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

কর্মব্যস্ততার রূপে ফিরছে ঢাকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
কর্মব্যস্ততার রূপে ফিরছে ঢাকা ছবি: সংগৃহীত

ঢাকা: ঈদের ছুটি কাটিয়ে রাজধানীতে ফিরছে মানুষ। সে সঙ্গে কর্মব্যস্ততার রূপে ফিরতে শুরু করেছে রাজধানী ঢাকা।

জীবিকার তাগিদে পুরোদমে কর্মব্যস্ত হয়ে পড়েছেন রাজধানীবাসী।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকাল থেকে নগরীর বিভিন্ন স্থানেই পরিবহনের সংখ্যা বেড়েছে। দূর-দূরান্তের মানুষ পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করে ফিরছেন ঢাকাতে। ফলে নগরীর প্রতিটি সড়কে বাড়ছে যানবাহন চলাচল। যানজট না হলেও, সিগন্যালে গাড়িগুলোকে মাঝে মাঝে অপেক্ষা করতে দেখা গেছে। বেড়েছে ট্রাফিক পুলিশের কর্মচাঞ্চল্যও।

সকালে নগরীর রাজারবাগ, ফকিরাপুল, দৈনিক বাংলা, মতিঝিল, সায়েদাবাদ, গুলিস্তান, পল্টন, কাকরাইল, শাহবাগ, বাংলামোটর, কারওয়ানবাজার, শাহবাগ, ধানমন্ডি ২৭ ও ৩২-সহ বিভিন্ন এলাকায় যানবাহনের সংখ্যা বেশি দেখা গেছে। এসব এলাকায় মানুষের উপস্থিতিও ছিল বেশি।

কারওয়ান বাজার সার্ক ফোয়ারায় দায়িত্বপ্রাপ্ত একজন ট্রাফিক পুলিশ বলেন, গত কয়েকদিনের তুলনায় আজ পরিবহনের সংখ্যা কিছুটা বেড়েছে। আগামী রোববার (৩০ এপ্রিল) থেকে রাজধানী আরও চিরচেনা রূপে দেখা যাবে বলে মনে হয়। আর এখন প্রতিটি গাড়িকে মাঝে মাঝে কয়েক মিনিট সিগন্যালে দাঁড়াতে হচ্ছে।

ঢাকা-মেহেরপুর রুটে চলাচলরত জেআর পরিবহনের সুপারভাইজার মো. রিপন বলেন, মানুষ ঈদের ছুটি কাটিয়ে ঢাকায় ফিরতে শুরু করেছে। অফিস আদালত চালু হয়ে গেছে। সড়কে যাত্রীর পাশাপাশি পরিবহনের সংখ্যাও বেড়েছে।

এদিকে নগরীর সড়কে যানজট না থাকায় দ্রুত যাতায়াতে খুশি সাধারণ মানুষ। তবে গণপরিবহনগুলোতে তুলনামূলক যাত্রী কম থাকায় কিছুটা হতাশ সংশ্লিষ্টরা। ঈদের ছুটিতে সড়কে অলস বসে থাকলেও নগরীর ব্যস্ততা বাড়ায়, বাড়ছে ট্রাফিক পুলিশের তৎপরতা। আগামী সপ্তাহের শুরুতে একেবারে পুরোনো চেহারায় ফিরবে রাজধানী এমনটাই মনে করেন অনেকেই।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
এইচএমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।