ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নীলফামারীতে এসএসসি পরীক্ষা কক্ষে দেয়াল ঘড়ি উপহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
নীলফামারীতে এসএসসি পরীক্ষা কক্ষে দেয়াল ঘড়ি উপহার

নীলফামারী: নীলফামারী সদর উপজেলার আটটি এসএসসি পরীক্ষাকেন্দ্রে উপজেলা পরিষদের উদ্যোগে ‘দেয়াল ঘড়ি’ দেওয়া হয়েছে।  

পরীক্ষার্থীদের সুবিধার্থে শনিবার (২৯ এপ্রিল) দুপুরে কেন্দ্র সচিবদের হাতে এই ঘড়ি দেওয়া হয়।

উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে ১৩০টি দেয়াল ঘড়ি হস্তান্তর করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার।  

পরীক্ষাকেন্দ্রগুলো হলো- নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয়, নীলফামারী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, রাবেয়া বালিকা বিদ্যা নিকেতন, নতুন দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়, ছমির উদ্দিন স্কুল অ্যান্ড কলেজ, কালেক্টরেট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, আলিয়া মাদরাসা ও নীলফামারী টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ।
 
ছমির উদ্দিন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মেসবাহুল হক বলেন, পরীক্ষার্থীদের জন্য বিশেষ সহায়ক ভূমিকা পালন করবে এই দেয়াল ঘড়ি, কারণ পরীক্ষাকেন্দ্রে প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড ছাড়া অন্যকিছু বহন করা নিষিদ্ধ।  

তিনি বলেন, পরীক্ষা চলাকালে এক ঘণ্টা হলে বেল বাজানো বা ঘণ্টা বাজানো হয়। ঘড়ি না থাকায় পরীক্ষার্থীরা হিমশিম খেয়ে ওঠে, চোখের সামনে ঘড়ি থাকার ফলে সময় অনুপাতে পরীক্ষার খাতায় প্রশ্নের উত্তর লিখা সহজ হবে তাদের পক্ষে। আমার প্রতিষ্ঠানের ১৬টি কক্ষে উপজেলা পরিষদের উপহার দেওয়া ঘড়ি ব্যবহার করা হবে পরীক্ষার্থীদের জন্য।  

উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ বলেন, দাম কম হলেও বিষয়টি গুরুত্বপূর্ণ মনে হয়েছে আমার কাছে কারণ পরীক্ষার হলে বসলে সময় নিয়ে অনেকটা টেনশনে থাকতে হয় কারণ পরীক্ষার কক্ষে দেয়াল ঘড়ি থাকে না। ঘণ্টার ওপর নির্ভরশীল হতে হয় ফলে উত্তর লেখায় অনেকটা স্বাভাবিকতা থাকে না। পরীক্ষার্থীদের বিষয়টি মাথায় রেখে সদর উপজেলার ৮টি পরীক্ষা কেন্দ্রের ১৩০ কক্ষে দেয়াল ঘড়ি সরবরাহ করা হয়।  

দেয়াল ঘড়ি উপহার মহতী উদ্যোগ মন্তব্য করে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাফিজুর রহমান বলেন, আমার জানা মতে এ রকম উদ্যোগ আর কোথাও নেওয়া হয়নি। পরীক্ষার্থীরা দারুণভাবে উপকৃত হবেন এই ঘড়ির ফলে। সময় দেখে উত্তর লেখার ফলে পরীক্ষার রেজাল্টেও প্রভাব পড়বে।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।