ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

জাবিতে শিক্ষার্থীকে মারধরের অভিযোগ ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪১ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
জাবিতে শিক্ষার্থীকে মারধরের অভিযোগ ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ইতিহাস বিভাগের এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক কর্মীর বিরুদ্ধে।

রোববার (৩০ এপ্রিল ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্র সংলগ্ন মাছের হ্যাচারি ও গবেষণা কেন্দ্র এলাকায় রুবায়েত হাসান অর্পণ নামে এক শিক্ষার্থীকে মারধর করা হয় বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী শিক্ষার্থী।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন তিনি।

রুবায়েত হাসান অর্পণ বিশ্ববিদ্যালয়ের  ইতিহাস বিভাগের ৫০তম ব্যাচের শিক্ষার্থী ও আ ফ ম কামাল উদ্দিন হলের আবাসিক ছাত্র।

অভিযুক্ত আসিফ উর রহমান বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের ৪৯তম ব্যাচের শিক্ষার্থী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী। তিনি বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের কর্মী ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের অনুসারী বলে পরিচিত।

অভিযোগপত্র সূত্রে জানা যায়, রুবায়েত হাসান অর্পণ ও তার বান্ধবী মারিয়াম রোববার (৩০ এপ্রিল) দুপুরে ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্র সংলগ্ন মাছ হ্যাচারি ও গবেষণা কেন্দ্র ভবনের সামনে বসেছিলেন। এ সময় আসিফ উর রহমান এসে অর্পণ ও তার বান্ধবীর পরিচয় জানতে চান। পরিচয় দেওয়ার পর জুনিয়র হওয়ায় তাদের অকথ্য ভাষায় গালিগালাজ করেন। অর্পণ গালিগালাজ করার প্রতিবাদ করতে গেলে আসিফ তাকে মারধর করেন।

ভুক্তভোগী অর্পণ বাংলানিউজকে বলেন, আমি ও আমার বন্ধবী ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্র সংলগ্ন মাছ হ্যাচারি ও গবেষণা কেন্দ্রের সামনে বসেছিলাম। হঠাৎ আসিফ উর রহমান এসে বহিরাগত ভেবে আমাদের নানা প্রশ্ন করতে থাকেন। আমি ক্যাম্পাসের ছাত্র পরিচয় দিলেও আমরা জুনিয়র হওয়ায় আমাদের অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এক পর্যায়ে আমি গালি দেওয়ার প্রতিবাদ করলে আসিফ আমাকে মারধর করেন।

আরেক ভুক্তভোগী মারিয়াম বাংলানিউজকে বলেন, আমি ও অর্পণ দুজনে মাছ হ্যাচারি ও গবেষণা কেন্দ্রের সামনে বসেছিলাম। হঠাৎ আসিফ উর রহমান এসে আমাদের পরিচয় জানতে চান ও খারাপ ব্যবহার করেন। আমরা পরিচয় দেই। পরে অর্পণ তার পরিচয় জানতে চাইলে তিনি গালিগালাজ করেন ও অর্পণকে মারধর করেন।

অভিযোগের বিষয়ে জানতে অভিযুক্ত আসিফ উর রহমানের মোবাইল ফোনে যোগাযোগ করলে সাংবাদিক পরিচয় দেওয়ার পরে তিনি কল কেটে দেন। পরে একাধিকবার আসিফের মোবাইল ফোনে কল দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।

অভিযোগপত্রের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ  স ম ফিরোজ-উল-হাসান বাংলানিউজকে বলেন, অভিযোগপত্রটি এখনো পাইনি। তবে আমাকে ফোনে জানিয়েছে। অভিযোগপত্রটি পেলে ঘটনার তদন্ত করে বিশ্ববিদ্যালয়ের ছাত্র শৃঙ্খলা বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২২৩৯ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।