ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

চা-পাতায় মুড়িয়ে পাচার হচ্ছিল আইসের ‘সবচেয়ে বড় চালান’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, মে ৭, ২০২৩
চা-পাতায় মুড়িয়ে পাচার হচ্ছিল আইসের ‘সবচেয়ে বড় চালান’

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ার পালংখালীর রহমতের বিল সীমান্ত এলাকা থেকে ২৪ কেজি ২০০ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় পুলিশের এক বহিষ্কৃত সদস্যসহ চারজনকে আটক করা হয়।

এরা চারজনই চিহ্নিত মাদককারবারি।

রোববার (০৭ মে) দুপুরে কক্সবাজার র‌্যাব-১৫ কার্যালয়ে সংবাদ সম্মেলনে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য জানান। এর আগে শনিবার (০৬ মে) রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটক চারজন হলেন- ইমরান প্রকাশ ইরান মাঝি (৩৩) তার সহযোগী মো. রুবেল (২৬) প্রকাশ ওরফে ডাকাত রুবেল, পুলিশের বহিষ্কৃতকৃত সদস্য মো. আলাউদ্দিন (৩৫) ও জয়নাল আবেদীন প্রকাশ কালাবদা।

কমান্ডার খন্দকার আল মঈন জানান, দেশে এখন পর্যন্ত এটিই জব্দ করা ক্রিস্টাল মেথের সবচেয়ে বড় চালান। গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব জানতে পারে, পালংখালীর রহমতের বিল সীমান্ত দিয়ে আইসের বড় একটি চালান কয়েকদিন আগে দেশে ঢুকেছে। এমন খবরে র‌্যাব উখিয়ার সলিমুল্লাহকাটা এলাকায় নজরদারি বাড়ায়। এ ধারাবাহিকতায় শনিবার রাতে মাদক ব্যবসায়ী ইরান মাঝির আস্তানা থেকে ২৪ কেজি ২০০ গ্রাম ক্রিস্টাল মেথসহ চারজনকে আটক করা হয়।

তিনি বলেন, যে চারজনকে আটক করা হয়েছে এরা চিহ্নিত মাদককারবারি। এদের সবার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। ইরান মাঝি ছাড়াও এদের মধ্যে মো. আলা উদ্দিন হচ্ছেন সাবেক পুলিশ সদস্য। মাদকপাচারের অভিযোগে পুলিশের চাকরি থেকে তাকে বরখাস্ত করা হয়। তিনিও একাধিকবার জেলে ছিলেন। মূলত চা-পাতায় মুড়িয়ে কৌশলে আইসগুলো তারা পাচার করছিলেন।

এর আগে গত ২৬ এপ্রিল রহমতের বিল সীমান্ত দিয়ে দেশে আনার সময় ২১ কেজি ৯০ গ্রাম আইস জব্দ করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় রুজুরুছ মিয়া (৫১), মো. ইসমাইল (২৩) ও ছৈয়দুল বাশার (৪০) নামের তিনজনকে গ্রেপ্তার করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, মে ০৭, ২০২৩
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।