ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজবাড়ীতে স্কুলশিক্ষক হত্যারহস্য উন্মোচন, আরও ৩ আসামি গ্রেপ্তার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, মে ৭, ২০২৩
রাজবাড়ীতে স্কুলশিক্ষক হত্যারহস্য উন্মোচন, আরও ৩ আসামি গ্রেপ্তার

রাজবাড়ী: রাজবাড়ী জেলার পাংশা উপজেলার পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও সার ব্যবসায়ী মিজানুর রহমান মুকু (৪৭)কে গুলি করে হত্যা মামলার রহস্য উদঘাটন হয়েছে। এরইসঙ্গে এ হত্যার সঙ্গে জড়িত আরও ৩ আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এসময় তাদের কাছ থেকে একটি একনলা বন্দুক,দুটি ককটেল বোমা উদ্ধার করা হয়।  

এই হত্যা মামলায় এ পর্যন্ত মোট ৮ আসামিকে গ্রেপ্তার করল পুলিশ।

গ্রেপ্তাররারা হলেন - রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কলিমহর ইউনিয়নের নওরা বনগ্রাম গ্রামের মন্টু শিকদারের ছেলে সজীব শিকদার (২০),পাংশা উপজেলার শেখ পাড়া গ্রামের নূর আলী মন্ডলের ছেলে মো. রাসেল মন্ডল(২০) ও পাংশা উপজেলার কোলানগর গ্রামের সোহরাব শেখের ছেলে মো.রমজান শেখ(৪০)।

নিহত মিজানুর রহমান মুকু পাংশা উপজেলার কলিমহর ইউনিয়নের বসাকুষ্টিয়া গ্রামের ইব্রাহিম মন্ডলের ছেলে।

রোববার (৭ মে) সকাল ১১টায় পাংশা মডেল থানায় এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) সুমন কুমার সাহা।

তিনি জানান, গত ৩০ এপ্রিল রাত ৯ টার দিকে নিজের সারের দোকানের হালখাতা শেষ করে ব্যক্তিগত মোটরসাইকেলে বাড়ির উদ্দেশ্যে রওনা দেন মিজানুর রহমান। পথে বলাই বিশ্বাসের বাড়ির সামনে রাস্তা ভাঙা থাকায় মোটরসাইকেলের গতি কমালে আগে থেকেই ওঁৎ পেতে থাকা ৮/১০ জন ছিনতাইকারী তার টাকা ছিনিয়ে নেওয়ার উদ্দেশ্যে গতিরোধ করে। পরে তার কাছে টাকা না পেয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে ছিনতাইকারীরা আগ্নেয়াস্ত্র দিয়ে মিজানুরের মাথায় গুলি করলে তিনি ঘটনাস্থলেই মারা যান।  

এ ঘটনায় পুলিশ তদন্তে নেমে জানতে পারে একদল দুষ্কৃতকারী এই হত্যাকাণ্ডে অংশগ্রহণ করে।  

তিনি আরও জানান, এ ঘটনায় নিহতের স্ত্রী শাহানারা বেগম গত মঙ্গলবার বাদী হয়ে অজ্ঞাতনামা ৮-১০ জনকে আসামি করে পাংশা মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়ের হলে পুলিশ অভিযান চালিয়ে প্রথমে ৫ আসামিকে গ্রেপ্তার করে। তারা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

পুলিশ সুপার আরও বলেন, এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সব আসমিকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রাখা হয়। এরই ধারাবাহিকতায় গতকাল রাত সাড়ে ১১টার সময় পাংশার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অস্ত্রসহ আরও ৩ আসামিকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের আজ আদালতে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, মে ০৭, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।