ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

আড়াইহাজারে মাদরাসাছাত্রী অপহরণ-প্রতিবন্ধী ধর্ষণ, গ্রেপ্তার ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, মে ২১, ২০২৩
আড়াইহাজারে মাদরাসাছাত্রী অপহরণ-প্রতিবন্ধী ধর্ষণ, গ্রেপ্তার ২ গ্রেপ্তার: প্রতীকী ছবি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে মাদরাসাছাত্রী মোহনা আক্তারকে (১৪) অপহরণের ৬ ঘণ্টার মধ্যে উদ্ধার ও অপহরণকারী নূর এ আলমকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার নূর এ আলম উপজেলার সদর পৌরসভার কৃষ্ণপুরা গ্রামের কালামের ছেলে।

অপরদিকে উপজেলার সাতগ্রাম ইউনিয়নের টেকপাড়া এলাকায় এক বাকপ্রতিবন্ধীকে (২০) ধর্ষণের মামলায় মনির (৪৫) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (২০ মে) রাতে পৃথক পৃথক সময়ে এ ঘটনা ঘটে। রোববার (২১ মে) গ্রেপ্তারদের নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক তৈয়ব জানান, উপজেলার সদর পৌরসভার ৯ নং ওয়ার্ড ছোট বাড়ৈপাড়া গ্রামের মনির হোসেনের মেয়ে আড়াইহাজার এমদাদুল উলুম আলিম মাদরাসার ৮ম শ্রেণির ছাত্রী মোহনা আক্তারকে (১৪) মাদরাসায় যাওয়ার পথে প্রতিনিয়ত উত্ত্যক্ত ও প্রেম নিবেদন করাসহ কুপ্রস্তাব দিয়ে আসছিল আসামি নূর এ আলম। মোহনা তাতে সাড়া না দেওয়ায় নূর এ আলম ক্ষিপ্ত হয়ে উঠে। শনিবার (২০ মে) মোহনা তার বাড়ির সামনের রাস্তায় বড় বোন সুমনা আক্তারের সঙ্গে তার বাবার দোকানে গেলে সেখান থেকে অটো যোগে নূর এ আলম তাকে অপহরণ করে নিয়ে যায়। এ ব্যাপারে অপহৃতার মা সেলিনা বেগম বাদী হয়ে আড়াইহাজার থানায় একটি মামলা করেন।

আড়াইহাজার থানার উপ-পরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম জানান, ঘটনার ৬ ঘণ্টার মধ্যে রাত ৮টায় অপহৃতকে উদ্ধার ও আসামি নূর এ আলমকে গ্রেপ্তার করা হয়েছে। অপহৃতকে ২২ ধারায় জবানবন্দি দেওয়ার জন্য নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।

অপর দিকে উপজেলার সাতগ্রাম ইউনিয়নের টেকপাড়া গ্রামের এক বাকপ্রতিবন্ধীকে ধর্ষণের অভিযোগে দায়েরকৃত মামলায় একই গ্রামের মৃত চানুর ছেলে মনিরকে  (৪৫) গ্রেপ্তার করেছে পুলিশ। ওই প্রতিবন্ধীকে গত ১৪ এপ্রিল ধর্ষণ করা হয়। শনিবার (২০ মে) ধর্ষণের শিকার ওই বাকপ্রতিবন্ধীর মা বাদী হয়ে থানায় একটি মামলা করেন।

আড়াইহাজার থানার উপ-পরিদর্শক (এসআই) রাসেল আহমেদ জানান, শনিবার রাতে তাকে পুরিন্দা বাজার এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, মে ২১, ২০২৩
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।