ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

চাঁদকে গ্রেপ্তারের অভিযান নিয়ে যা বলল পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, মে ২৫, ২০২৩
চাঁদকে গ্রেপ্তারের অভিযান নিয়ে যা বলল পুলিশ

রাজশাহী: সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতা রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

বৃহস্পতিবার (২৫ মে) বেলা ১১টার দিকে নগরীর কোর্ট ভেড়িপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

দুপুর ১২টার দিকে গ্রেপ্তার পরবর্তী সংবাদ সম্মেলনে পুলিশের রাজশাহী রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) আব্দুল বাতেন এসব তথ্য জানান।  

ডিআইজি বলেন, আজ (বৃহস্পতিবার) বেলা ১১টার দিকে নগরীর রাজপাড়া থানার কোর্ট ভেড়িপাড়া দিয়ে পালানোর সময় একটি প্রাইভেটকার থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। তার বক্তব্যের ঘটনায় আমাদের বিশেষ টিম তাকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রেখেছিল।  

আব্দুল বাতেন বলেন, আমাদের কাছে গোপন সংবাদের ভিত্তিতে তথ্য ছিল তিনি নগরীতেই অবস্থান করছেন। তারই ধারাবাহিকতায় আজ কোর্ট ভেড়িপাড়া মোড়ে তল্লাশি চালানোকালে তাকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি রাজশাহী নগরীর এক জায়গা থেকে অন্যত্র পালিয়ে যাচ্ছিলেন। সেই সময় তাকে গ্রেপ্তার করা হয়েছে।  

এসময় রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আনিসুর রহমান, রাজশাহী জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

সংবাদ সম্মেলন শেষে চাঁদকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

প্রধানমন্ত্রীকে হুমকির ঘটনায় তার বিরুদ্ধে এখন পর্যন্ত মহানগরে ৪টি ও জেলায় তিনটসহ মোট সাতটি মামলা দায়ের হয়েছে। এসব মামলায় তাকে এখন পর্যায়ক্রমে গ্রেপ্তার দেখানোর কথা জানিয়েছে পুলিশ।

 

গত ১৯ মে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। ওই সমাবেশে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠানোর হুমকি দেন’।

তার ওই বক্তব্যের ভিডিও পরে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে রাজশাহীসহ গোটা দেশে প্রতিবাদের ঝড় ওঠে। চাঁদকে যেখানে পাওয়া যাবে সেখানেই গণধোলাইয়ের ঘোষণা দেন আওয়ামী লীগের কর্মী ও সমর্থকরা। রাজশাহীতে অবাঞ্ছিত ঘোষণা করে তার কুশপুত্তলিকা দাহ করা হয়।

২১ মে রাতে রাজশাহীর আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ বাদী হয়ে বিএনপির এই নেতার নামে পুঠিয়া থানায় সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করেন। এরপর থেকে চাঁদকে গ্রেপ্তারে অভিযান চলছিল।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, মে ২৫, ২০২৩
এসএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।