ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সোনারগাঁয়ে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, মে ২৫, ২০২৩
সোনারগাঁয়ে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন আদালতের রায়: প্রতীকী ছবি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জয়নাল আবেদীন নামে এক ব্যক্তিকে বল্লম বিদ্ধ করে হত্যাকান্ডে আসামি আমির হামজাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা এ রায় ঘোষণা করেন। আসামি পলাতক থাকায় তার অনুপস্থিতিতে রায় ঘোষণা করা হয়।

এর আগে ২০০১ সালের ২৩ জানুয়ারি সোনারগাঁয়ের কাঁচপুরে জয়নাল আবেদীনকে বল্লম বুকে বিদ্ধ করে হত্যা করে আমির হামজা। এ ঘটনায় নিহতের স্ত্রী রেহানা আক্তার রেনু বাদী হয়ে সোনারগাঁ থানায় হত্যা মামলা করেন।

দণ্ডপ্রাপ্ত আমির হামজা সোনারগাঁয়ের কাঁচপুরের মঞ্জিল খোলার মানিক মিয়া বেপারীর ছেলে।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, সোনারগাঁয়ে জয়নাল আবেদীন নামে এক ব্যক্তিকে বল্লম বিদ্ধ করে হত্যার আসামি আমির হামজাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, মে ২৫, ২০২৩
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।