ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

রামপালে আগুনে ১০ দোকান পুড়ে ছাই, তিন ফায়ার ফাইটার আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, জুন ৫, ২০২৩
রামপালে আগুনে ১০ দোকান পুড়ে ছাই, তিন ফায়ার ফাইটার আহত

বাগেরহাট: বাগেরহাটের রামপালে অগ্নিকাণ্ডে ১০ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এতে ১০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসা প্রতিষ্ঠানের মালিকদের।

সোমবার (০৪ জুন) রাত সাড়ে ১১টার দিকে রামপাল উপজেলার গোনাই বাজারে এ আগুন লাগে।  

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে তিন ঘণ্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়। এর আগেই দোকানের সব মালামাল পুড়ে যায়।  

এদিকে আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের তিন কর্মী আহত হয়েছে। আহতদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- রামপাল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ফায়ার ফাইটার ইসাবুল মোল্লা (৩৫), টুটুল সরকার (২৫) ও আব্দুল কাদের জনি (২৪)।

ক্ষতিগ্রস্ত দোকানগুলোর মধ্যে রয়েছে, ইলেকট্রনিক্স, দোকান, হার্ডওয়ার, কম্পিউটার, মুদি ও চায়ের দোকান।

ক্ষতিগ্রস্ত দোকান মালিক উত্তম বৈরাগী বলেন, রাতে এবাদুল হকের ইলেকট্রনিক্সের দোকান থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়লে ১০টি দোকান পুড়ে যায়। ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা সর্বস্ব হারিয়ে নিঃস্ব হয়ে পড়েছে। শুধু আমার দোকানেরই এক কোটি টাকার বেশি পণ্য পুড়ে গেছে। এ ক্ষতি পুষিয়ে ওঠার জন্য সরকারের সহায়তার দাবি জানান তিনি।

অন্যদিকে একই উপজেলার প্রসাদনগর গ্রামে একটি পোল্টি খামারে আগুন লেগে ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আশরাফুল আলম।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, বাগেরহাটের উপ-সহকারী পরিচালক গোলাম সরোয়ার বলেন, প্রায় ৩ ঘণ্টা চেষ্টা করে আগুন নেভাতে সক্ষম হয়েছি। আগুন নেভানোর সময় তেলের ড্রামের গরম তেল ছিটে তিন ফায়ার ফাইটার আহত হয়েছেন। আহতদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  
 
বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, জুন ০৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।