ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তালের শাঁস খেয়ে বমি, স্কুলছাত্রীর মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, জুন ৬, ২০২৩
তালের শাঁস খেয়ে বমি, স্কুলছাত্রীর মৃত্যু

কুমিল্লা: কুমিল্লার দাউদকান্দিতে তালের শাঁস খেয়ে বমি করার পর অসুস্থ হয়ে এক স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে।

উপজেলার গৌরিপুর আফতাব-সুবল হাইস্কুলে এ ঘটনা ঘটে।

ওই স্কুল ছাত্রীর নাম হাবিবা আক্তার (১১)। সে পার্শ্ববর্তী তিতাস উপজেলার নাগেরচর গ্রামের জিয়াউল হকের মেয়ে।

স্কুল সূত্রে জানা যায়, সকাল ১০টায় স্কুলের প্রথম ক্লাস শুরু হয়। ক্লাসের শেষ পর্যায়ে ওই ছাত্রীর মা নাস্তা নিয়ে স্কুলে আসেন। সকাল থেকে মেয়ে কিছু খায়নি বলে স্কুল কর্তৃপক্ষকে জানান তিনি। নাস্তায় রুটি ও তালের শাঁস ছিল। মা চলে যাওয়ার পর প্রথম ক্লাস শেষ হয়। এসময় হাবিবা রুটি না খেয়ে শুধু তালের শাঁস খায়। একটু পর বমি শুরু হয় তার। একপর্যায়ে অসুস্থ হয়ে পড়লে তাকে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়।

স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ সেলিম জানান, ওই ছাত্রী অসুস্থ হয়ে পড়লে স্কুল থেকে তাকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করি। এর মাঝেই তার আত্মীয়-স্বজনদের খবর দেওয়া হয়। দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে চিকিৎসক তাকে ঢাকায় রেফার্ড করেন। ঢাকায় নেওয়ার পথেই তার মৃত্যু হয়।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা তৌহিদ আল হাসান জানান, ওই ছাত্রীকে হাসপাতালে আনার পর সে অচেতন ছিল। আমরা তাকে ঢাকায় রেফার্ড করি। এসময় তার অবস্থার অবনতি হলে তাকে আবারও দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

তিনি জানান, ওই ছাত্রী স্কুলে আসার পর তালের শাঁস খায়। এরপর বমি করে অসুস্থ হয়ে পড়ে। আমরা তাকে ঠিকভাবে পরীক্ষা করার মতো পর্যাপ্ত সময়ও পাইনি। তবে হিটস্ট্রোকে সে মারা গেছে কিনা, তা নিশ্চিত নই।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, জুন ৬, ২০২৩

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।