ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ইউএনএইচসিআরকে সতর্ক করল সরকার

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৪ ঘণ্টা, জুন ৭, ২০২৩
ইউএনএইচসিআরকে সতর্ক করল সরকার

ঢাকা: চার রোহিঙ্গা পরিবারের সদস্যদের খাবার সরবরাহ বন্ধ করার পরিপ্রেক্ষিতে জাতিসংঘ শরণার্থী সংস্থা-ইউএনএইচসিআরের বাংলাদেশ প্রধান জোহানেস ভ্যান ডার ক্লকে তলব করে সতর্ক করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

মঙ্গলবার (০৬ জুন) ইউএনএইচসিআর প্রধানকে তলব করে বলা হয়েছে, রোহিঙ্গাদের প্রত্যাবাসন সংশ্লিষ্ট কর্মকাণ্ডে যেন প্রতিবন্ধকতা সৃষ্টি না করা হয়।

সূত্র জানায়, মঙ্গলবার ইউএনএইচসিআরের বাংলাদেশ প্রধানকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হয়। এ সময় ভারপ্রাপ্ত পররাষ্ট্রসচিব রিয়ার অ্যাডমিরাল (অব.) মো. খুরশেদ আলমের দপ্তরে আসেন ডার ক্লক।

সেখানে রোহিঙ্গাদের প্রত্যাবাসনে প্রতিবন্ধকতা তৈরি না করার জন্য তাকে সতর্ক করা হয়। পাশাপাশি ইউএনএইচসিআরের ঢাকা প্রধানকে রোহিঙ্গা ইস্যুতে সংস্থাটির সঙ্গে হওয়া চুক্তির কথা মনে করিয়ে দেন ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব।

উল্লেখ্য, চারটি রোহিঙ্গা পরিবারের ২৪ জন সদস্যকে খাবার সরবরাহ বন্ধ করা হয়েছে, এমন খবর প্রকাশের পরিপ্রেক্ষিতে ইউএনএইচসিআরের বাংলাদেশ প্রধানকে তলব কর হয়।

বাংলাদেশ সময়: ০৩০১ ঘণ্টা, জুন ০৭, ২০২৩
টিআর/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।