ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যা: নিন্দা জানিয়েছে আসক 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা: নিন্দা জানিয়েছে আসক 

বাংলানিউজটোয়েন্টিফোর ডটকমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে আইন ও সালিশ কেন্দ্র (আসক)। একই সঙ্গে এমন হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে দ্রুততার সঙ্গে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে ন্যায়বিচার সুনিশ্চিত করার জোর দাবি জানায় সংস্থাটি।

শনিবার (জুন ১৭) আসকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গণমাধ্যম সূত্রে জানা গেছে, নিহত সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম অনলাইন পোর্টাল ‘বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের’ জামালপুর জেলা প্রতিনিধি ছিলেন। একইসঙ্গে তিনি একাত্তর টেলিভিশনের বকশীগঞ্জ উপজেলা প্রতিনিধি হিসেবে কাজ করতেন। গত ১৪ জুন রাত ১০টার দিকে তিনি তার পেশাগত দায়িত্ব শেষে বাড়ি ফিরছিলেন। এ সময় বকশীগঞ্জের পাটহাট এলাকায় একদল সন্ত্রাসী তার ওপর হামলা চালায় এবং তাকে ব্যাপক মারধর করে। একপর্যায়ে তিনি অচেতন হয়ে পড়লে তাকে ফেলে পালিয়ে যায় তারা। স্থানীয় এলাকাবাসী তাকে উদ্ধার করে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে অবস্থার অবনতি হলে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ১৫ জুন দুপুরে তার মৃত্যু হয়। পেশাগত কারণে এ হামলার ঘটনা ঘটেছে বলে তার পরিবার দাবি করেছে।

আইন ও সালিশ কেন্দ্র (আসক) মনে করে, সাংবাদিকদের ওপর এ ধরনের হামলা অত্যন্ত ন্যক্কারজনক। এমন ঘটনা সাংবাদিকদের নির্বিঘ্নে পেশাগত দায়িত্ব পালন ও গণমাধ্যমের স্বাধীনতার জন্য হুমকিস্বরূপ। এছাড়া এ ধরনের ঘটনার প্রভাব অত্যন্ত সুদূরপ্রসারী, জবাবদিহিতা ও সুশাসন প্রতিষ্ঠার ক্ষেত্রে গণমাধ্যমের ভূমিকা সংকুচিত করে তোলে। সাংবাদিকদের এমন মর্মান্তিক মৃত্যুর ঘটনা আগেও ঘটেছে উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, দুঃখজনক হলেও সত্য যে গত দুই যুগে একজন সাংবাদিকেরও হত্যাকাণ্ডের বিচার সম্পন্ন হয়নি কিংবা শাস্তি নিশ্চিত করা যায়নি। আসক এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছে।  

পাশাপাশি এমন ঘটনার পুনরাবৃত্তিরোধে দ্রুত সুষ্ঠু তদন্ত নিশ্চিত করে জড়িতদের আইনানুগ বিচার নিশ্চিত করার জোর দাবি জানিয়েছে আইন ও সালিশ কেন্দ্র।  

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।